ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

একশ রানের আগেই অলআউট আয়ারল্যান্ড

প্রকাশনার সময়: ০৫ জুন ২০২৪, ২২:১৮ | আপডেট: ০৫ জুন ২০২৪, ২২:৪০

দীর্ঘ ১৫ বছর পর চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হয়েছে ভারত ও আয়ারল্যান্ড। এ ম্যাচে ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে একশ রানের আগেই অলআউট আয়ারল্যান্ড।

বুধবার (৫ জুন) নিউইয়র্কে ব্যাট করতে নেমে অর্শদীপ সিং ও হার্দিক পান্ডিয়ার তোপের মুখে নির্ধারিত ওভার শেষ হওয়ার আগে মাত্র ৯৬ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড।

আগে ব্যাট করতে নেমে একের পর উইকেট হারাতে থাকে আইরিশরা। দলীয় দুই অঙ্কের কোটা পেরোনার আগেই দুই উইকেট হারায়। এরপর ২৮ রানের মাথায় তৃতীয় উইকেটও হারায় তারা। পরে উইকেটের মিছিলে আরও পাঁচ ব্যাটার যোগ দেন। এতে দলীয় ৫০ রানের মধ্যেই ৮ উইকেট হারিয়ে বসে আইরিশরা। তা দেখে মনে হচ্ছিল, বিশ্বকাপে সর্বনিম্ন লজ্জার রেকর্ড ৫৮ রানও পার করতে পারবে না দলটি।

তবে এরপরে নবম উইকেটে ১৮ বলে ২৭ রানের জুটিতে সেই শঙ্কা এড়ায়। এতে উগান্ডার মতো আইরিশদের লজ্জায় পড়তে হয়নি। জস লিটল ও গ্রেরেথ ডেলানির অবিচ্ছিন্ন জুটিতে লজ্জা এড়ায় তারা। তবে জাসপ্রিত বুমরাহের বলে বোল্ড হয়ে ১৩ বলে ১৪ রান করে আউট হোন লিটল।

এরপর একার লড়াই করে দল এগিয়ে রাখতে পারেননি ডেলানি। শেষ পর্যন্ত ১৪ বলে ২৬ রানে সাজঘরে ফেরেন। আইরিশদের হয়ে লোরকান টাকার (১০) এবং কার্টিস ক্যাম্পার (১২) ছাড়া কেউই দুই অঙ্কের বেশি রান করতে পারেননি।

ভারতের হয়ে বল হাতে সর্বোচ্চ ৪ ওভারে ২৭ রান খরচ করে ৩ উইকেট শিকার করেছেন পান্ডিয়া। এ ছাড়া বুমরাহ ৩ ওভারে মাত্র ৬ রান এবং আর্শদীপ ৩৫ রান দিয়ে দুটি করে উইকেট নেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ