ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

প্রীতি জার্মানির ড্র, ইংল্যান্ডের জয়ে শেষ ইউরোর প্রস্তুতি

প্রকাশনার সময়: ০৪ জুন ২০২৪, ০৯:৫৮

ইউরোর আগে জয়ে ফিরল ইংল্যান্ড। সবশেষ ৩ ম্যাচ জয়হীন ছিল গ্যারেথ সাউথগেটের দল। সেই ব্যর্থতা কাটিয়ে শেষ প্রস্তুতি ম্যাচে বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনাকে ৩-০ গোলে হারাল তারা। অন্য প্রস্তুতি ম্যাচে ইউরোর স্বাগতিক জার্মানি গোলশূন্য ড্র করেছে ইউক্রেনের সঙ্গে। আর ক্রোয়েশিয়া ৩-০ গোলে হারিয়েছে নর্থ মেসিডোনিয়াকে।

ইউরোতে অংশ নেওয়ার আগে শেষবারের মতো কোনো প্রীতি ম্যাচে অংশ নিয়েছিল ইংল্যান্ড ও জার্মানি। ইংল্যান্ড বসনিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিলেও ইউক্রেনের বিপক্ষে গোলশূন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে জার্মানিকে।

ঘরের মাঠে ইংলিশ কোচ গ্যারেথ সাউদগেট অনেকটা দ্বিতীয় সারির দল নামান। এরপরেও চেলসি তারকা কোল পালমার জাদুতে দলটি জয় পায়।

প্রথমার্ধে ইংল্যান্ড ও বসনিয়ার কোন খেলোয়াড়ই গোলের দেখা পাননি। দ্বিতীয়ার্ধে বসনিয়ার রক্ষণদুর্গ ভাঙেন কোল পালমার। চলতি প্রিমিয়ার লিগের বর্ষসেরা তরুণ ফুটবলার পেনাল্টি থেকে গোল করে ইংলিশদের এগিয়ে দেন।

ম্যাচের অন্তিম মুহূর্তে ৮৫ মিনিটে আলেক্সান্ডার আর্নল্ড ব্যবধান বাড়ান। শেষে দিকে বদলি হিসেবে মাঠে নেমে হ্যারি কেইন দলের বড় জয় নিশ্চিত করেন।

ইংলিশদের মতো সুখকর ছিল না জার্মানির ইউক্রেন বাধা টপকানো। ঘরের মাঠে ইউক্রেনের বিপক্ষে মুহুর্মুহু আক্রমণ করলেও গোল পাননি সানেরা। এদিন পূর্ণ অধিনায়ক হিসেবে জার্মানদের হয়ে খেলতে নামেন ইলকায় গুন্দোগান। ইউরো ২০২৪ এর উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে জার্মানি।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ