ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

একশ রানের আগেই অলআউট শ্রীলঙ্কা

প্রকাশনার সময়: ০৩ জুন ২০২৪, ২২:২৩ | আপডেট: ০৩ জুন ২০২৪, ২২:৩৭

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমে একশ রানের আগেই অলআউট শ্রীলঙ্কা।

সোমবার (৩ জুন) নিউইয়র্কে টস জিতে আগে ব্যাট করতে নেমে ১৯ ওভার ১ বলে ৭৭ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৩০ বলে ১৯ রান করেছেন কুশল মেন্ডিস।

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। ৮ বলে ৩ রান করেই আউট হোন ওপেনা পাথুম নিশাঙ্কা। এরপর দলের হাল ধরেন কুশাল মেন্ডিস এবং কামিন্দু মেন্ডিস। তবে ১৫ বলে ১১ করে আউট হন কামিন্দু। নবম ওভারে ব্যাক টু ব্যাক উইকেট তুলে নিয়ে লঙ্কান শিবিরে বড় ধাক্কা দেয় কেশাভ মহারেজ। এতে ওয়ানিন্দু হাসারাঙ্গা (০) ও সাদিরা সামারাবিক্রমাকে (০) সাজঘরে পাঠান এই প্রোটিয়া স্পিনার। এরপরে বেশি সময় ব্যাট হাতে মাঠে টিকতে পারেননি কুশাল মেন্ডিসও। ৩০ বলে ১৯ রান করে ক্যাচ আউট হন তিনি।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি চারিথ আসালাঙ্কাও। ৯ বলে ৬ রান করেন তিনি। এতে দলীয় ৪৫ রানে ৬ উইকেট হারায় লঙ্কানরা। এরপর দাসুন শানাকা (৯) রান, অ্যাঞ্জেলো ম্যাথিউস (১৬), পাথিরানা (০) এবং নুয়ান থুশারা (০) রান আউট হলে ৫ বল হাতে থাকতে মাত্র ৭৭ রানে অলআউট হয় লঙ্কানরা।

দক্ষিণ আফ্রিকার হয়ে বল হাতে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন এনরিখ নর্কিয়া। এ ছাড়া দুটি করে কাগিসো রাবাদা, কেশব মহারেজ এবং এক উইকেট নেন অটনিল বার্টম্যান।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ