ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

কোপা আমেরিকার আগে বিদায় বললেন কাভানি

প্রকাশনার সময়: ৩১ মে ২০২৪, ১৬:০৭

কোপা আমেরিকার পর্দা উঠতে বাকি রয়েছে আর মাত্র কয়েকদিন। এই টুর্নামেন্টকে কেন্দ্র করে স্কোয়াড ঘোষণা করতে শুরু করেছে দলগুলো। লাতিন আমেরিকার সবচেয়ে বড় টুর্নামেন্টটির আগে ফুটবল অবসরের ঘোষণা দিয়েছেন উরুগুয়ের তারকা ফুটবলার এদিনসন কাভানি।

তাই আসন্ন কোপা আমেরিকায় উরুগুয়ের জার্সিতে খেলা হচ্ছে না ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের। বৃহস্পতিবার (৩০ মে) নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রাম আইডিতে অবসরের ঘোষণা দিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছেন তিনি।

বিবৃতিতে কাভানি বলেন, উরুগুয়ে দলের সঙ্গে ভ্রমণটা আমার জীবনের সবচেয়ে বড় পুরস্কার। আমি আজ (বৃহস্পতিবার) উরুগুয়ে দল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। তবে সব সময় প্রিয় দলকে অনুসরণ করব, তখনও আমার হৃদয় কাঁপবে। এই সুন্দর জার্সিটি পরে মাঠে নামার সময় যেমন হতো।

‘নিঃসন্দেহে (উরুগুয়ে দলের সঙ্গে কাটানো) সেই বছরগুলো অনেক মূল্যবান ছিল। আমার বলার ও মনে রাখার মতো হাজার হাজার জিনিস থাকবে। তবে ক্যারিয়ারের নতুন পর্যায়ে নিজেকে সঁপে দিতে চাই এবং যেখানে আমাকে থাকতে হবে, সেখানেই সব উজাড় করে দিতে চাই।’

২০০৮ সালে কাভানির উরুগুয়ের জার্সিতে অভিষেক হয়। ২০১০ সাল থেকে চারটি বিশ্বকাপে দেশকে প্রতিনিধিত্ব করেছেন। অভিষেক বিশ্বকাপে দলকে সেমিফাইনালে নিয়ে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে উরুগুয়ের বিদায়ের পর আর জাতীয় দলের জার্সি পরা হয়নি কাভানির। সম্ভবত কোপা আমেরিকার দলেও জায়গা হবে না ধরে নিয়ে বিদায় বলে দিলেন ২০১১ সালের চ্যাম্পিয়ন দলের স্ট্রাইকার।

উরুগুয়ের জার্সিতে ১৩৬ ম্যাচ খেলে দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ গোল করেছেন কাভানি। তার চেয়ে ১০ গোল বেশি নিয়ে শীর্ষে আছেন লুইস সুয়ারেজ।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ