ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

সাকিব-রিয়াদকে পাশে চান টাইগার অধিনায়ক

প্রকাশনার সময়: ২৯ মে ২০২৪, ১৪:১২

আর মাত্র তিন দিন পরই মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশের জন্য একটা যুগের সমাপ্তি হতে পারে। কারণ সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদের সম্ভাব্য শেষ বিশ্বকাপ এটি। টুর্নামেন্ট শেষেই বেজে উঠতে এই দুজনের বিদায় ঘণ্টা। আর এ টুর্নামেন্টের আগে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত তাদের কাছে চাইলেন সেরাটা। তবে তা শুধু পারফর্ম্যান্স দিয়ে নয়। তাদের অভিজ্ঞতাটাও ভালোভাবে দলের বাকি সবার সঙ্গে ভাগ করে নিন তারা, এমনটাই চান টাইগার অধিনায়ক।

বুধবার (২৯ মে) বিসিবির প্রকাশিত রেড গ্রিন স্টোরিতে জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক জানান, দেশকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন প্রত্যেক ক্রিকেটারেরই থাকে। তার ওপর যদি হয় বিশ্বকাপে অধিনায়কত্ব, বিষয়টা অনেক গর্বের।

‘আমার কাছে এটা অনেক রোমাঞ্চকর একটা মুহূর্ত। এই সময়টা উপভোগ করতে চাই। প্রত্যেকদিন দলে অবদান রাখতে চাই। আমার ওপর যে দায়িত্ব, তা ঠিকভাবে পালন করতে চাই। এটাই আমার লক্ষ্য।’

অধিনায়ক হওয়ার পর দায়িত্ব বেড়েছে শান্তর। এছাড়া উধাও হয়ে গেছে তার ব্যক্তিগত লক্ষ্য। দলের সাফল্যই যে এখন তার সাফল্য।

তিনি বলেন, অধিনায়ক হওয়ায় যে দায়িত্ব অনেক বেশি বেড়ে গেছে- এভাবে চিন্তা করতে চাই না। প্রতিদিন যেন দলকে কিছু দিতে পারি এটাই মূল লক্ষ্য থাকবে। আমার ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই। চিন্তা করি, প্রতিটি ম্যাচে কীভাবে দলে অবদান রাখতে পারি।

প্রথমবার বিশ্বকাপে নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে পাশে পাচ্ছেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদের মতো সিনিয়র ক্রিকেটারদের যারা অতীতে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন বিশ্বকাপে। তাদেরকে পাশে চেয়ে এই টাইগার অধিনায়ক।

তিনি আরও বলেন, অনেকেই আছে এবার যাদের প্রথম বিশ্বকাপ। সিনিয়রদের দলে থাকাটা তরুণদের অনুপ্রাণিত করবে। তাদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। পাশাপাশি অধিনায়কত্ব করার অভিজ্ঞতাও আছে। আমি আশা করব, আমার কঠিন সময়ে তারা এগিয়ে আসবেন, এখন পর্যন্ত সেটা করছেন। তাদের দলে থাকা অবশ্যই প্লাস পয়েন্ট।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ