ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি, কোন খেলা কোথায় দেখবেন? 

প্রকাশনার সময়: ২৮ মে ২০২৪, ০৮:৫৬

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর মূল আসর শুরু হওয়ার আগে প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ করেছে আইসিসি। ২৭ মে থেকে ১ জুন প্রস্তুতি ম্যাচগুলো শুরু হয়েছে যুক্তরাষ্ট্র ও ত্রিনিদাদ ও টোবাগোতে। যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপে অনুষ্ঠিতব্য এ বিশ্বকাপের আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে বাংলাদেশ সময় ২ জুন। তবে এর আগে থেকেই শুরু হয়ে গেছে উন্মাদনা। এরই মাঝে মাঠে গড়িয়েছে দুই প্রস্তুতি ম্যাচ।

বিশ্বকাপের আগে দলগুলোকে প্রস্তুত হতে দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ করে দিয়েছে আইসিসি। তবে সব দলই দুই ম্যাচ খেলছে না। গত আসরের সেমিফাইনালিস্ট ভারত খেলবে একটি মাত্র প্রস্তুতি ম্যাচ। এরই মাঝে মাঠে গড়িয়েছে দুই খেলা। প্রথম ম্যাচে নেপালকে ৬৩ রানে বড় হারের স্বাদ দিয়েছে কানাডা। আর দ্বিতীয় ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ওমান হারিয়েছে পাপুয়া নিউগিনিকে।

এবারের বিশ্বকাপে মোট ১৬টি প্রস্তুতি ম্যাচের সূচি নির্ধারণ করা হয়েছে। যার মধ্যে দুই ম্যাচে থাকছে বাংলাদেশ। আবার দক্ষিণ আফ্রিকা নিজেদের প্রস্তুতি ম্যাচে কোনো প্রতিপক্ষের বিপক্ষে নামছে না। নিজেদের স্কোয়াডের মাঝেই তারা ম্যাচ খেলবে।

কোন খেলা কোথায় দেখা যাবে?

বিশ্বকাপের প্রস্তুতি পর্বে ১৬ ম্যাচের সূচি থাকলেও মাত্র দুটি ম্যাচ সরাসরি সম্প্রচার করা হবে। ভারতীয় গণমাধ্যমের সূত্রে জানা যায়, ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া এবং ভারত বনাম বাংলাদেশ। ম্যাচগুলো স্টার স্পোর্টস নেটওয়ার্ক এবং হটস্টারে সরাসরি সম্প্রচার করা হবে। প্রস্তুতি পর্বের এই দুই ম্যাচ হটস্টারে বিনামূল্যে লাইভ স্ট্রিমিং দেখতে পাওয়া যাবে।

প্রস্তুতি ম্যাচের সূচি-

২৯ মে দক্ষিণ আফ্রিকা আন্তঃস্কোয়াড ম্যাচ; আফগানিস্তান বনাম ওমান।

৩০ মে নেপাল বনাম যুক্তরাষ্ট্র; স্কটল্যান্ড বনাম উগান্ডা; নেদারল্যান্ডস বনাম কানাডা; নামিবিয়া বনাম পাপুয়া নিউগিনি; ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়া।

৩১ মে আয়ারল্যান্ড বনাম শ্রীলঙ্কা; স্কটল্যান্ড বনাম আফগানিস্তান।

১ জুন বাংলাদেশ বনাম ভারত।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ