ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

কোপার আগেই ব্রাজিল শিবিরে বড় ধাক্কা

প্রকাশনার সময়: ১৭ মে ২০২৪, ১১:৩৮ | আপডেট: ১৭ মে ২০২৪, ১২:১৩

আগামী ২০ জুন, অর্থাৎ

আর মাত্র এক মাসও বাকি নেই, মাঠে গড়াতে যাচ্ছে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ খ্যাত টুর্নামেন্ট ‘কোপা আমেরিকা’। ইতোমধ্যে স্কোয়াডও ঘোষণা করে ফেলেছে টিম ব্রাজিল। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই শিবিরে ইনজুরির বড় আঘাত! চোট পেয়েছেন গোলরক্ষক এদারসন।

গত মঙ্গলবার (১৪ মে) ইংলিশ প্রিমিয়ার লিগের টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে দলের ২-০ গোলে জয়ের ম্যাচে ৬২ মিনিটে প্রতিপক্ষের সঙ্গে সংঘর্ষে মুখে ও চোখে আঘাত পান এদারসন। লম্বা সময় ধরে চিকিৎসা নিয়ে খেলা চালিয়ে যাওয়ার চেষ্টা করেন এই ব্রাজিলিয়ান গোলরক্ষক। তবে কিছুক্ষণ পরই তাকে তুলে নেন কোচ পেপ গার্দিওলা। বদলি নামা স্টেফান ওর্টেগা পরে দারুণ এক সেভ করে রক্ষা করেন দলকে।

বৃহস্পতিবার (১৬ মে) এক বিবৃতিতে ম্যানসিটি জানিয়েছে, স্ক্যানের পর এদারসনের ডান চোখের সকেটে ছোট একটি ফাটল ধরা পড়েছে। ফলে মৌসুমের বাকি অংশে পাওয়া যাবে না এদারসনকে। কিন্তু এমন সময় এদারসনের এই চোট কোপার আগে ব্রাজিল শিবিরে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে। নিশ্চই কোপার মত টুর্নামেন্টের আগে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে হারাতে চাইবে না দলটি।

যদিও কোপা আমেরিকার দলে আরও দুইজন গোলরক্ষক আছেন। তাদের একজন লিভারপুলের অ্যালিসন। সাধারণত এদারসন কোন ম্যাচে না খেললে অ্যালিসনই থাকেন ব্রাজিল কোচের প্রথম পছন্দের গোলরক্ষক।

নয়াশতাব্দী/এনএইচ/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ