ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

বাংলাদেশি পেসারকে দলে চান ভারতীয় অধিনায়ক

প্রকাশনার সময়: ১৫ মে ২০২৪, ১৩:২১

ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়ক হারমানপ্রিত কৌরকে নিয়ে বাংলাদেশের সমর্থকদের কাছে পরিচিতিটা নেতিবাচকই। গত বছর বাংলাদেশ সফরে এসে তুমুল বিতর্কের জন্ম দিয়েছিলেন তিনি। আম্পায়ারদের দিকে আঙুল তোলা ছাড়াও স্বাগতিক বাংলাদেশকে নিয়েও তুচ্ছতাচ্ছিল্য করতে ছাড়েননি। যার জেরে আইসিসি থেকে নিষেধাজ্ঞাও ভোগ করতে হয়েছে এই কাপ্তানকে।

সেই হারমানপ্রীতেরই মনে ধরেছে বাংলাদেশি এক নারী পেসারকে। যদি সুযোগ থাকতো একজন বাংলাদেশি ক্রিকেটারকে নিজের দলে নেওয়ার, তাহলে পেসার মারুফা আক্তারকে নিতে চাইতেন হারমানপ্রীত।

সম্প্রতি আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘বাংলাদেশ দল থেকে আমি নিতে চাই মারুফা আক্তারকে। আমার কাছে সে অনেক প্রতিভাবান একজন ক্রিকেটার। আমার মনে হয়, সে আমাদের দলে থাকলে আমাদের অনেক সাফল্য এনে দিতে পারবে।’

পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই মাঠে গড়াবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। যার আয়োজক বাংলাদেশ। বিশ্বকাপকে সামনে রেখে কদিন আগেই ভারতীয় টিম বাংলাদেশে পাঁচ ম্যাচের সিরিজ খেলে গেছে। যেখানে সবকটিতেই জিতেছে হারমানপ্রীত-স্মৃতি মান্দানারা। বিশ্বকাপেও বাংলাদেশকে হারাতে চান তারা। যদিও কন্ডিশন ও দর্শক বিবেচনায় বাংলাদেশকে সমীহই করছেন হারমানপ্রীত।

তিনি বলেন, ‘বাংলাদেশ হোম টিম, তারা এই কন্ডিশন আমাদের চেয়ে ভালো জানে। দর্শক সমর্থনও তাদের পক্ষে থাকবে। তাদের বিপক্ষে খেলা সবসময়ই রোমাঞ্চকর। আশা করছি, তাদের বিপক্ষে আমরা ভালোই খেলব।’

আসন্ন নারী বিশ্বকাপে চার সেমিফাইনালিস্ট কারা হবে, সে প্রেডিকশনও করেছেন ভারতীয় অধিনায়ক। নিজেদের পাশাপাশি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা নারী দলকে এগিয়ে রাখছেন কৌর।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ