ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

অনিশ্চয়তায় ভারতীয় ক্রিকেটকে বিদায়!

প্রকাশনার সময়: ০৬ মার্চ ২০২৪, ১৪:২২ | আপডেট: ০৬ মার্চ ২০২৪, ১৪:৩৮

ভারতের হয়ে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন বাঁ-হাতি স্পিনার শাহবাজ নাদিম। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে বিষয়টি জানিয়েছেন ৩৪ বছর বয়সী এই স্পিনার।

জানা যায়, জাতীয় দলে সুযোগ না পাওয়ার অনিশ্চয়তা আর বিশ্বজুড়ে অন্যান্য ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার ইচ্ছে থেকেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সবশেষ তিন বছর আগে ম্যান ইন ব্লুদের জার্সিতে ২২ গজ মাতিয়েছিলেন নাদিম। সম্প্রতি জাতীয় দলে আর সুযোগ দেখছেন না তিনি। এমনকি আইপিএলেও নিজের ভবিষ্যৎ দেখছেন না।

অবসর প্রসঙ্গে নাদিমের ভাষ্য, দীর্ঘদিন ধরে বিষয়টি নিয়ে ভাবছিলাম। তিন সংস্করণ থেকেই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এখন আমি জানি, ভারতীয় দলে হয়তো আর সুযোগ পাব না। তাই তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়াটাই ভালো। বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগে খেলার পরিকল্পনা করছি।

এদিকে প্রথম শ্রেণির ক্রিকেটে অসাধারণ এক পারফর্মার ছিলেন নাদিম। ১৪০ ম্যাচে নিজের ঝুলিতে পুরেছেন ৫৪২ উইকেট। এর মধ্যে ২৮ বার পাঁচ উইকেট শিকার করেছেন। আর ১০ উইকেট নিয়েছেন ৭ বার।

ভারতের হয়ে ৩০ বছর বয়সে টেস্ট অভিষেক হয়েছিল তার। সেই যাত্রায় দুই টেস্টে তার শিকার ৮ উইকেট। তবে ২০২১ সালে ইংল্যান্ডের বিপক্ষে খেলার পর আর স্কোয়াডে ডাক পাননি এই স্পিনার।

অন্যদিকে আইপিএলেও দারুণ সময় কেটেছে নাদিমের। ২০১১ থেকে ২০১৮ সাল পর্যন্ত দিল্লির হয়ে খেলেছেন তিনি। এরপর ২০১৯ থেকে ২০২১ মৌসুমে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন। সব মিলিয়ে আইপিএলে তার শিকার ৪৮ উইকেট। ১৫০ টি-টোয়েন্টি ম্যাচে নিয়েছেন ১২৫ উইকেট।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ