ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

প্লে-অফের টিকিট পেতে লড়ছে তামিমের বরিশাল

প্রকাশনার সময়: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২২ | আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:২৭

চলমান বিপিএলে লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে আগে ব্যাট করে ১৪০ রান জড়ো করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অর্থাৎ প্লে-অফের টিকিট পেতে কুমিল্লার দেওয়া ১৪১ রানের লক্ষ্য ছুঁতে হবে ফরচুন বরিশালকে।

যে লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১০ রানেই শেহজাদের (১) উইকেট হারালেও, কাইল মায়ার্সকে নিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্য পানে ছুটছেন অধিনায়ক তামিম ইকবাল। ২৬ বলে ৩২ রানে ক্রিজে আছেন তিনি।

মিরপুরে শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বরিশাল। ব্যাটিংয়ে নেমে শুরু থেকে ধীর গতিতে খেলতে থাকে কুমিল্লা। দুর্দান্ত বোলিং করে লিটন-নারিনকে চেপে ধরেন ম্যাকাও-তাইজুলরা।

এদিন ওপেনে নামা সুনিল নারিন ১৮ বলে ১৬ রান করে আউট হলে, ১২ বলে ১২ রান করে তার সঙ্গী হন লিটনও। তাইজুল ইসলামের বলে বোল্ড হন এই টাইগার ব্যাটার। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি মাহিদুল ইসলাম অঙ্কনও। ৬ বলে ১ রান করে তাইজুলের দ্বিতীয় শিকার হন এই তরুণ।

চতুর্থ উইকেটে তাওহীদ হৃদয়কে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন মঈন আলী। তবে ইনিংস বড় করতে পারেনি হৃদয়। ২৬ বলে ২৫ রান করে ফেরেন তিনি। এরপর মঈনকে সঙ্গে দেন আন্দ্রে রাসেল। ২২ বলে ২৩ রান করে মঈন আলী আউট হলে, ৯ বলে ১৪ রান করে তার পথেই হাঁটেন রাসেল।

ম্যাথিউ ফোর্ড (০) এবং এনামুল ৩ রান করে আউট হলে ব্যাট চালাতে থাকেন জাকের আলী। শেষ পর্যন্ত জাকেরের ১৭ বলে ৩৮ রানের ক্যামিও ইনিংসে ভর করে ১৪০ রানের লড়াকু পুঁজি পায় ৮ উইকেট হারানো কুমিল্লা।

ফরচুন বরিশালের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেন তাইজুল ইসলাম। সাইফউদ্দিন ও ওবেদ ম্যাকয় নেন দুটি করে উইকেট। এছাড়াও একটি উইকেট শিকার করেন আকিভ জাভেদ।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ