বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১

রান বন্যা চলছেই, মিরপুরে এবার সৌম্য-রিয়াদ ঝড়

প্রকাশনার সময়: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৮

এবারের বিপিএলের শুরুতে মিরপুরে রান না হওয়ার অভিযোগ করে আসছিলেন ক্রিকেটাররা। সেই দুর্নাম ঘুঁচিয়ে ঢাকার দ্বিতীয় পর্বে সেই মিরপুরেই চলছে রান বন্যা। শক্রবারই পৌনে দুইশ রান চেজ করে জিতেছে কুমিল্লা। প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে শতক হাঁকিয়েছেন তৌহিদ হৃদয়!

সেই ধারাবাহিকতা বজায় রেখে শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরের ম্যাচে দুই শতাধিক রান করে রংপুর। পরের ম্যাচে বরিশালও করেছে দুইশ ছোঁয়া রান। আগে ব্যাট করে দুর্দান্ত ঢাকাকে ১৯০ রানের বড় লক্ষ্য দিয়েছে তামিম-রিয়াদরা।

এদিন সন্ধ্যায় টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য ভালো করতে পারেনি বরিশালের দুই ওপেনার তামিম ইকবাল ও আহমেদ শেহজাদ। ইনিংসের দ্বিতীয় ওভারে ৪ বলে ৪ রান করে আউট হন তামিম। শরিফুলকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা পড়েন বরিশাল অধিনায়ক।

এদিন ইনিংস বড় করতে পারেননি আরেক ওপেনার আহমেদ শেহজাদও। ৮ বলে ১০ রান করে আউট হন এই পাকিস্তানি ব্যাটার। এরপরই ৩ বলে ১ রান করে মুশফিক আউট হলে, দলীয় ১৯ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বরিশাল।

তবে চতুর্থ উইকেটে সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। ক্রিজে সেট হতেই ব্যাট চালাতে থাকেন সৌম্যও। সেইসঙ্গে ৩২ বলে ফিফটি তুলে নেন এই বাঁহাতি ব্যাটার। অন্যপ্রান্তে ৩৭ বলে ফিফটি পূরণ করেন মাহমুদউল্লাহও। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে বড় সংগ্রহের পথে এগিয়ে যেতে থাকে বরিশাল।

৪৭ বলে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে মাহমুদউল্লাহ আউট হলে, সৌম্যকে সঙ্গ দেন শোয়েব মালিক। শেষ পর্যন্ত মালিকের ৯ বলে ১৯ রান এবং সৌম্য সরকারের ৪৯ বলে হার না মানা ৭৫ রানে ভর করে, চার উইকেট হারানো বরিশাল পায় ১৮৯ রানের বড় পুঁজি।

দুর্দান্ত ঢাকার হয়ে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম দুটি করে উইকেট শিকার করেন।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ