ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

স্বপ্নভঙ্গ টাইগারদের

প্রকাশনার সময়: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ২২:০৭ | আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৩৪

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার সিক্সে পাকিস্তানের বিপক্ষে ৫ রানে হেরেছে বাংলাদেশ। এতে সেমিফাইনালে যাবার স্বপ্নভঙ্গ হয়েছে লাল সবুজ জার্সিধারীদের। ফলে এবার সুপার সিক্স থেকেই বিশ্বকাপ যাত্রা শেষ করলো টাইগার যুবারা।

দক্ষিণ আফ্রিকার বেনোনিতে শনিবার (৩ ফেব্রুয়ারি) টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৫৫ রানেই গুটিয়ে যায় পাকিস্তান। সেমিফাইনালে উঠতে ৩৯ ওভারের মধ্যে এই লক্ষ্য ছুঁতে হতো টাইগারদের। এমন সমীকরণ মাথায় নিয়েই ব্যাটিংয়ে নামে যুবারা। তবে ৩৫.৫ ওভারেই ১৫০ রানে অলআউট হয় বাংলাদেশ। এতে ৫ রানের জন্য বিশ্বকাপের স্বপ্নভঙ্গ হয় লাল-সবুজের প্রতিনিধিদের।

লক্ষ্য তাড়া করতে নেমে অবশ্য শুরুটা ভালোই করেন দুই টাইগার ওপেনার আশিকুর রহমান শিবলি ও জিশান আলম। তারপরই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দলীয় ৭৭ রানেই পাঁচ উইকেট হারায় দলটি। ১২ বলে ১৯ রান করে জিশান আউট হলে, ১১ বলে ৪ রান করে তার পথ ধরেন শিবলি। এরপর আরিফুলকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন মোহাম্মদ রিজওয়ান। তবে ইনিংস বড় করতে পারেনি তিনি। ২০ বলে ৩০ রান করে আউট হন এই টপঅর্ডার ব্যাটার। এতে দলীয় ৪৭ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগাররা।

এসময় আহরার আমিনকে সঙ্গে নিয়ে টাইগার শিবিরের হাল ধরেন আরিফুল ইসলাম। তবে বেশিক্ষণ স্থায়ী হয়নি এই জুটি। ২৩ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন বাঁহাতি ব্যাটার আমিন। এরপর পিচে বেশিক্ষণ টিকতে পারেননি আরিফুলও। ২০ বলে ১৪ রান করে পয়েন্টে ক্যাচ আউট হন তিনি।

এরপর পারভেজ জীবন ৯ বলে ২ রান করে আউট হলে ম্যাচ জেতাও কঠিন হয়ে যায় বাংলাদেশে জন্য। তবে মাহফুজুর রহমান রাব্বিকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন শিহাব জেমস। ৪৩ বলে ২৬ রান করে জেমস আউট হলে, ৩০ বলে ১৩ রান করে তার পথ ধরেন অধিনায়ক রাব্বিও। দুই প্রতিষ্ঠিত ব্যাটারকে হারিয়ে আবারও চাপে পড়ে বাংলাদেশ।

শেষ পর্যন্ত ইকবাল হোসেন ইমন ৪ রানে আউট হলে জয়ের জন্য লড়াই করেন রোহানত দৌল্লাহ বর্ষণ। মারুফ মৃধা ৪ রান করে আউট হলে ৯৫ বল হাতে থাকতেই ১৫০ রানে অলআউট হয় টাইগাররা। ২৪ বলে ২১ রান করে অপরাজিত ছিলেন বর্ষণ।

পাকিস্তানের হয়ে বল হাতে সর্বোচ্চ পাঁচটি উইকেট শিকার করেন উবাইদ শাহ। এছাড়া আলি রাজা স্বীকার করেন তিনটি উইকেট।

নয়া শতাব্দী/এসআর/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ