বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১

জয়ের জন্য টাইগারদের প্রয়োজন ১৭০ রান

প্রকাশনার সময়: ৩১ জানুয়ারি ২০২৪, ১৮:০১ | আপডেট: ৩১ জানুয়ারি ২০২৪, ১৮:২২

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সুপার সিক্সে নিজেদের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করতে নেমে রোহানাত দৌলা বর্ষণ ও শেখ পারভেজ জীবনের বোলিং তোপে ১৬৯ রানে গুটিয়ে যায় নেপাল।

বুধবার (৩১ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকায় টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপাকে পড়ে নেপাল। চতুর্থ ওভারে ১২ বলে ২ রান করে মারুফ মৃধার বলে ক্যাচআউট হন ওপেনার বিপিন রাওয়াল। এরপরে ব্যাট হাতে নেমে আলো ছড়াতে পারেননি আকাশ ত্রিপাঠি। ১৩ বলে ৩ রান করে আউট হোন তিনি।

ব্যাটিংয়ে থিতু হতে পারেননি আরেক ওপেনার অর্জুন কুমার। ২৬ বলে ১৪ রান করে সাজঘরে ফেরেন তিনি। এতে দলীয় ২৯ রানে তিন ব্যাটারকে হারিয়ে চাপে পড়ে নেপাল।

বিশাল বিক্রামকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক দেব খানাল। টাইগারই বোলারদের দেখে শুনে খেলতে থাকেন এই দুই ব্যাটার। ৬০ বলে ৩৫ রান করে আউট হন খানাল।

এরপর তিন ওভারের ব্যবধানে প্রতিপক্ষের দুই ব্যাটারকে শিকার করেন পারভেজ জীবন। গুলশান ঝা ও দীপক বোহারা দুজনেই তিন রান করে বোল্ড আউট হন। যার ফলে ছয় উইকেট হারায় একদম হতাশায় পড়ে নেপাল। তবে পিচের এক প্রান্ত দারুণ খেলেন বিশাল বিক্রাম। তবে হাফ সেঞ্চুরির আগেই ১০০ বলে ৪৮ রান করে আউট হন তিনি। এরপর ডাক আউট হন আকাশ চাঁদ। ইনিংসে শেষ ওভারের চতুর্থ বলে দুর্গেশ গুপ্তা ৯ রান করে আউট হলে ১৬৯ রানে গুটিয়ে যায় নেপাল। সুভাশ ভান্ডারি ৩৪ বলে ১৮ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশের হয়ে বল হাতে ৮.৫ ওভারে মাত্র ১৯ রানেই সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন রোহানাত দৌল্লাহ বর্ষণ। তিন উইকেট নেন পারভেজ জীবনও। এ ছাড়াও ইকবাল হোসেন ইমন, মারুফ মৃধা ও জিসান আলম একটি করে উইকেট শিকার করেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ