ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

বড় হারে কোপা দেল রে থেকে বিদায় বার্সার

প্রকাশনার সময়: ২৫ জানুয়ারি ২০২৪, ০৯:৩৬

স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতা কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেছে বার্সেলোনা। প্রতিপক্ষ অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে বল দখলে দাপট দেখালেও শট ও গোলের দিক থেকে কাতালানরা পিছিয়ে ছিল। যদিও নির্ধারিত সময় পর্যন্ত দু’দলই সমতায় ছিল ২-২ গোল নিয়ে। পরে অতিরিক্ত সময়ে বাজিমাত করেছে বিলবাও। যেখানে আরও দুই গোল করে তারা বার্সেলোনাকে ৪-২ গোলে বড় হারের স্বাদ দিয়েছে।

আগের মৌসুমেও রিয়াল মাদ্রিদের কাছে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় কোপা দেল রে’র থেকে সেমিফাইনাল থেকে বিদায় নেয় স্প্যানিশ চ্যাম্পিয়নরা। এবার তারা সেমিতেও উঠতে পারল না। তাদের বিদায় করে দিয়ে সেমিতে পা রেখেছে বিলবাও। গতকাল (বুধবার) বিলবাওয়ের মাঠ সান মামেসে ভুলে যাওয়ার মতো এক রাত পার করেছে জাভি হার্নান্দেজের দল। যদিও ম্যাচ শুরুর বাঁশি বাজার পরপরই তারা পিছিয়ে পড়েছিল। পরে লড়াই জমিয়ে তুললেও, ফলটা তারা পক্ষে নিতে পারেনি।

বিলবাওয়ের হয়ে এদিন একটি করে গোল করেছেন গোর্কা গুরুজেটা, ওইহান সানচেট, ইনাকি উইলিয়ামস ও নিকো উইলিয়ামস। অন্যদিকে বার্সার হয়ে ব্যবধান কমানো দুই গোল আসে রবার্ট লেভান্ডফস্কি ও লামিনে ইয়ামালের পা থেকে।

এদিন কোয়ার্টার ফাইনালের মাত্র ৩৮ সেকেন্ডে গোল হজম করে বার্সেলোনা। মূলত নিজেদের ভুলেই তারা বলের নিয়ন্ত্রণ হারিয়ে বসে। বল পেয়ে বাঁ-দিক দিয়ে আক্রমণ শাণিয়ে বক্সে ঢুকে যায় বিলবাও। সেখান থেকে বার্সা ডিফেন্ডাররা ক্লিয়ার করতে না পারার সুযোগে হাফভলিতে বল জালে জড়ান গোর্কা। তার ওপর তাদের ওপর চেপে বসে ডিফেন্ডার আলেজান্দ্রো বাল্দের চোট। অশ্রুসিক্ত চোখে মাত্র ২২ মিনিটেই তাকে চোট নিয়ে মাঠ ছাড়তে হয়।

অবশ্য এরপর শক্ত আঘাত শাণে বার্সা। সাত মিনিটের ব্যবধানে দু’বার তারা বিলবাওয়ের জাল কাপায়। ২৬ মিনিটে স্বাগতিক ডিফেন্ডার বল ক্লিয়ার করতে গিয়ে বল চলে যায় লেভান্ডফস্কির পায়ে। সেখান থেকে কয়েক জনের মাঝে ফাঁকা জায়গা খুঁজে সফল লক্ষ্যভেদ করেন লেভা।

ম্যাচে সমতা টানার ৬ মিনিটের মাথায় বার্সার হয়ে লিড এনে দেন তরুণ স্প্যানিশ ফরোয়ার্ড লামিনে ইয়ামাল। জুল কুন্দের পাস পেয়ে ডান দিক দিয়ে তিনি বক্সের লাইন ধরে আড়াআড়ি এগিয়ে যান, এরপর বক্সের বাইরে থেকে গোল করেন বাঁ পায়ের দারুণ এক শটে। স্প্যানিশ সুপার কাপ ও লা লিগার পর ১৬ বছর বয়সী এই ফুটবলার কোপা দেল রেতে’ও সর্বকনিষ্ঠ হিসেবে গোল করলেন।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ