ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

বড় পুঁজি নিয়েও হারলো তামিমের দল

প্রকাশনার সময়: ২২ জানুয়ারি ২০২৪, ২২:৩১ | আপডেট: ২২ জানুয়ারি ২০২৪, ২৩:০৬

বিপিএলের দশম আসরে সবোর্চ্চ রানের রেকর্ড গড়েও হারলো ফরচুন বরিশাল। তামিম ইকবালের দলকে ৮ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্স।

সোমবার (২২ জানুয়ারি) মিরপুরে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে বরিশাল। জবাবে ব্যাটিংয়ে নেমে ২ বল ও আট উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় খুলনা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত শুরু পায় খুলনা। দুই ওপেনার এভিন লুইস ও এনামুল হক বিজয় রীতিমতো ব্যাট হাতে ঝড় তোলেন। ৫ ওভার ৩ বলে তারা ৭৭ রান করেন। ২২ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন লুইস।

তিনে নেমে রানের গতি ধরে রাখেন আফিফ হোসেন ধ্রুবও। সাজঘরে ফেরার আগে ৩৬ বলে ৪১ রান করেন। এরপরে শাই হোপকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সহজেই সেরেছেন বিজয়। ৬৩ রান করে অপরাজিত ছিলেন টাইগার্স অধিনায়ক।

টস হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা তেমন একটা ভালো করতে পারেনি তামিমের দল। নিজে ৪০ রান করে আউট হলেও তার সঙ্গী ইব্রাহিম জাদরান আউট হন শুরুতেই, মাত্র ১১ রান করে। দলীয় রান তখন ১৪। এরপর অবশ্য সৌম্যকে নিয়ে ৪৬ রান এবং মুশফিকের সঙ্গে ৫৭ রানের দুটি অনবদ্য জুটি গড়েন অধিনায়ক।

তামিমের ৩৩ বলের ওই ইনিংসে ছিল পাঁচটি দারুন চারের মার। এর আগেই সৌম্য আউট হন ১০ বলে ১৭ করে। তৃতীয় উইকেট হিসেবে তামিম ১৪তম ওভারে দলীয় ১১৭ রানের মাথায় আউট হলেও, ৩২ বলে দুর্দান্ত এক ফিফটি আদায় করেন মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিম।

শুধু তা-ই নয়, দুই ভায়রা মিলে ৫৪ রানের জুটি গড়ে দলের স্কোরকে নিয়ে যান চ্যালেঞ্জিং পর্যায়ে। এর মাঝে ১৯ বলে দুটি করে চার-ছয় মেরে বড় ভায়রা মাহমুদউল্লাহ রিয়াদ ২৭ রানে আউট হলেও, মুশফিক অপরাজিত থাকেন ৬৮ রানে। তার ৩৯ বলের ইনিংসে ছিল পাঁচটি চার ও ৪টি ছয়ের মার।

তাকে পঞ্চম উইকেটে সঙ্গ দেওয়া আলোচিত পাক তারকা শোয়েব মালিক অপরাজিত থাকেন ৫ রানে। যাতে ৪ উইকেট হারানো বরিশাল পৌঁছে যায় ১৮৭ রানে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ