ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

বাঁচা-মরার ম্যাচে টাইগারদের লক্ষ্য ২৩৬

প্রকাশনার সময়: ২২ জানুয়ারি ২০২৪, ১৮:১৬

দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের 'এ' গ্রুপে বাঁচা-মরার ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে সাবেক চ্যাম্পিয়ন বাংলাদেশ। যে ম্যাচে আগে ব্যাট করে টাইগারদের সামনে ২৩৬ রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে আইরিশরা।

ব্লুমফন্টেইনে সোমবার (২২ জানুয়ারি) টস হেরে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের শুরুটা অবশ্য ভালো হয়নি। দলীয় রান তিন অঙ্কে পৌঁছানোর আগেই ৪ উইকেট হারিয়ে দল যখন ধুঁকছিল, তখন হাল ধরেন কিয়ান হিল্টন।

দলের পক্ষে সর্বোচ্চ রান আসে তার ব্যাট থেকেই। অল্পের জন্য সেঞ্চুরি মিস করা হিল্টন আউট হন ১১২ বলে ৯০ রানে। এছাড়া জর্ডান নেইল ৩১, স্কট ম্যাকবেথ ২৭ ও জোন ম্যাকন্যালি ২৩ রান করেন। শেষ ৯ বলে ৩ উইকেট হারানো আয়ারল্যান্ড শেষপর্যন্ত ৮ উইকেট হারিয়ে পায় ২৩৫ রানের পুঁজি।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন শেখ পারভেজ জীবন ও মারুফ মৃধা। এছাড়া একটি করে উইকেট পান রাফি উজ্জামান রাফি, রোহানাত দৌলা বর্ষণ ও অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি।

এদিন প্রথম উইকেট শিকারের পর, আর মাত্র একটি উইকেট পেয়েছেন আগের ম্যাচে ভারতের বিপক্ষে ৫ উইকেট পাওয়া মারুফ মৃধা। যে কারণে অনেকটা সুবিধা পেয়েই ব্যাট করে আইরিশরা।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ