ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

ভারতকে হারাতে টাইগারদের লক্ষ্য ২৫২ রান

প্রকাশনার সময়: ২০ জানুয়ারি ২০২৪, ১৮:২৫

শুরুটা নড়বড়ে হলেও ওপেনার আরশান ও অধিনায়ক উদয় সাহারানের দারুক এক জুটিতে বাংলাদেশের বিপক্ষে চ্যালেঞ্জিং লক্ষ্যই ছুঁড়ে দিয়েছে ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৫১ রান তুলেছে বর্তমান চ্যাম্পিয়নরা। লাল-সবুজের হয়ে একাই ৫ উইকেট শিকার করেন মারুফ মৃধা।

শনিবার (২০ জানুয়ারি) দক্ষিণ আফ্রিকার ব্লুমফন্টেইনে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সদ্য এশিয়া কাপের শিরোপা জেতা বাংলাদেশ দলের অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বি।

দলীয় ১৭ রানে প্রথম ও ৩১ রানে ভারতের দুটি উইকেট তুলে নেয় টাইগাররা। তবে এরপরই প্রতিরোধ গড়েন আদর্শ সিং ও অধিনায়ক উদয় সাহারান। তৃতীয় উইকেটে দুজনে গড়েন ১১৬ রানের দারুণ এক জুটি।

যদিও কাছাকাছি সময়ে বিদায় নিতে হয় দুজনকেই। তার আগে অবশ্য অর্ধশতকের মাইলফলকে পা রাখেন উভয়েই। আদর্শ ৯৬ বলে ৭৬ ও উদয় ৯৪ বলে ৬৪ রান করে ফেরেন সাজঘরে।

শেষদিকে ভারতের আর কেউই বড় ইনিংস খেলতে পারেননি। তবে আরাভেলি অবিনাশের ১৭ বলে ২৩ ও শচীন দাসের ২০ বলে ২৬ রানের অপরাজিত ইনিংসে লড়াকু সংগ্রহ পায় ভারত।

বাংলাদেশের পক্ষে পেসার মারুফ মৃধা একাই শিকার করেন পাঁচটি উইকেট। একটি করে উইকেট পান চৌধুরী মোহাম্মদ রিজওয়ান ও অধিনায়ক রাব্বি।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ