ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

রাতেই দেশে ফিরছে শান্ত বাহিনী

প্রকাশনার সময়: ০১ জানুয়ারি ২০২৪, ১৯:২৬

নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক এক সিরিজ শেষে আজ রাতেই দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও প্রথমবারের মতো জয়ের স্বাদ পেয়েছে নাজমুল হোসাইন শান্ত বাহিনী।

কিউয়িদের মাটিতে ইতিহাস গড়া সফর শেষে বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় দেশে ফিরবে টাইগাররা।

সোমবার (১ জানুয়ারি) ঐতিহাসিক সিরিজ শেষ করে রাতে নিউজিল্যান্ড থেকে দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের ম্যানেজার নাফিস ইকবাল খান।

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পরই দেশের মাটিতে নিউজিল্যান্ডকে টেস্টে হারায় বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করে স্বাগতিকরা। এরপর তাসমান পাড়ের দেশটিতে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে যায় বাংলাদেশ দল। সেখানে প্রথমবারের মতো ওয়ানডে ও টি-টোয়েন্টিতে স্বাগতিকদের হারিয়ে দেয় টাইগাররা।

প্রথম দুই ওয়ানডেতে হেরে সিরিজ খোয়ালেও তৃতীয় ও শেষ ম্যাচে রূপকথার মতো এক জয় পায় নাজমুল হোসাইন শান্ত বাহিনী। ব্ল্যাক ক্যাপসদের মাত্র ৯৮ রানে গুটিয়ে দেন শরীফুল-সাকিবরা। নেপিয়ারে ৮ উইকেটের জয়ে প্রথমবারের মতো নিউজিল্যান্ডকে তাদের মাটিতে হারানোর কৃতিত্ব গড়ে বাংলাদেশ।

একই মাঠে টি-টোয়েন্টিতেও জয়ের ধারাবাহিকতা বজায় রাখেন শারিফুল-লিটন-মাহেদিরা। পাঁচ উইকেটের দারুন এক জয় তুলে নেন প্রথম ম্যাচেই। তিন ম্যাচের এই সিরিজটি ১-১ সমতায় শেষ হলেও বৃষ্টিতে ভেসে যাওয়া দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারায় ছিলো টাইগাররা। তবে মাউন্ট মঙ্গানুইয়ে অনুষ্ঠিত শেষ ম্যাচে বাংলাদেশ দল হেরে যায় ১৭ রানে, বৃষ্টি আইনে।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ