ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আইসিসি র‍্যাঙ্কিংয়ে পেছালেন সাকিব

প্রকাশনার সময়: ২৮ ডিসেম্বর ২০২৩, ২০:৪৮ | আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩, ২০:৫৫

আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত র‌্যাঙ্কিংয়ে বোলারদের তালিকায় তিন ধাপ পিছিয়েছেন সাকিব আল হাসান। ৫৬১ রেটিং পয়েন্ট নিয়ে র‌্যাঙ্কিংয়ে ২৩ নম্বর থেকে ২৬ নেমে গেছেন তিনি। ব্যাটিংয়ে তার আগের অবস্থান ৪৫তমতে ধরে রেখেছে বিশ্বসেরা এই অলরাউন্ডার।

অন্যদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে রাজনীতিতে অভিষেক হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের পোস্টার বয় সাকিব আল হাসান।

সম্প্রতি মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাকিব ক্রিকবাজকে তার বিশ্বকাপের ব্যর্থতার কারণ জানান। পুরো বিশ্বকাপজুড়ে চোখের সমস্যা নিয়েই খেলেছেন তিনি।

ক্রিকবাজের প্রতিবেদনে সাকিব বলেন, 'এটা শুধু এক বা দুই ম্যাচের ব্যাপার ছিল না। পুরো বিশ্বকাপ জুড়ে চোখের সমস্যা আমার সাথে ছিল। আমি বল মোকাবিলা করতে অনেক বেশি অস্বস্তি বোধ করতাম।'

তিনি আরও বলেন, 'ব্যাপারটা হচ্ছে, যখন আমি ডাক্তারের কাছে গেলাম, আমার কর্নিয়া বা রেটিনায় পানি জমা ছিল। তারা আমাকে ড্রপ দিয়েছিল এবং স্ট্রেস কমাতে বলেছিল। আমি জানিনা এটাই কারণ ছিল কি না। কিন্তু যখন আমি আবার যুক্তরাষ্ট্রে (বিশ্বকাপ শেষে) ডাক্তার দেখাই, সেখানে কোনো স্ট্রেস ছিল না। তো আমি ডাক্তারকে বললাম, যেহেতু বিশ্বকাপ নেই, আমার স্ট্রেসও নেই।'

ভারত বিশ্বকাপে ব্যাট হাতে ২৬.৫৭ গড়ে মাত্র ১৮৬ রান সংগ্রহ করেন সাকিব। যেখানে বিশ্বকাপে প্রথম দল হিসেবে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় বাংলাদেশ। ৯ ম্যাচের মধ্যে আফগানিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছিল টাইগাররা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ