ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বাংলাদেশের সামনে ১৩৫ রানের টার্গেট 

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২৩, ১৩:৫৪

বাংলাদেশকে ১৩৫ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টাইগার বোলারদের দাপটে মাত্র ১ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে কিউইরা। তবে অধিনায়ন মিচেল মিচেল স্যান্টনার ও জিমি নিশামে জুটিতে লড়াকু পুঁজি পায় স্বাগতিকরা।

নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টিতে প্রথম জয়ের লক্ষ্য নিয়ে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদশে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এ ম্যাচে দলের সহ অধিনায়ক মেহেদী হাসান মিরাজের পরিবর্তে মেহেদী হাসানকে খেলানো হয়। আর অভিষেক হয় তানজিম হাসান সাকিবের। বাংলাদেশের পক্ষে শরীফুল তিনটি এবং মুস্তাফিজ ও মেহেদী নেন দুটি করে উইকেট।

প্রথম ওভারে মেহেদী হাসানের শিকার হন টিম সেইফার্ট (০)। একটু নিচু হওয়ার অফস্পিনে বোল্ড হন এই ওপেনার। ৮ বলের মধ্যে অপর ওপেনারকে ফিন অ্যালেনকে (১) সাজঘরে ফেরান শরীফুল ইসলাম। পরের বলে বাঁহাতি এই পেসার গ্লেন ফিলিপসকে এলবিডব্লিউর ফাঁদে ফেললে ১ রান তিন উইকেট হারিয়ে ফেরে নিউজিল্যান্ড।

এর আগে টি-টোয়েন্টিতে এতো কম রানে তিন উইকেট হারানোর নজির নেই কিউইদের। স্বাগতিকদের সেই চাপ আরও বাড়ান মেহেদী হাসান। তুলে মারতে গিয়ে বোল্ড হন ড্যারিল মিচেল (১৪)। নিউজিল্যান্ডের দুর্দশা আরও বাড়ান রিশাদ হোসেন। এই লিগ স্পিনারের উপর চড়াও হতে গিয়ে সাজঘরে ফেরেন মার্ক চ্যাপম্যান (১৯)।

অধিনায়ক মিচেল স্যান্টনারকে নিয়ে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন জিমি নিশাম। দ্বিতীয় স্পেলে বোলিংয়ে এসে কিউই অধিনায়ককে সাজ ফিরেয়ে দুজনের ৪১ রানের জুটি ভাঙেন শরীফুল। ২৯ বলে ৪৮ রান করা নিশামকে থামান মুস্তাফিজুর রহমান। টিম সাউদিকেও (৮) সাজঘরে ফেরান বাংলাদেশের কাটার মাস্টার। শেষ ওভারে ইশ সোদির উইকেট নিয়ে অভিষেক রাঙান সাকিব।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ