ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

দ. আফ্রিকায় রাবাদার বোলিংয়ে পুড়ছে ভারত

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২৩, ১০:৪৪

বৃষ্টির বাধায় মাত্র ৫৯ ওভারেই শেষ হয়ে গেছে ভারত ও দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্টের প্রথমদিন। নইলে একদিনেই অলআউটের লজ্জায় পড়তে হতো ভারতকে। কাগিসো রাবাদার আগুনে বোলিংয়ে ২০৮ রান তুলতেই তারা ৮ উইকেট হারিয়েছে। পাঁচ উইকেট নিয়ে আজ (মঙ্গলবার) সপ্তম দক্ষিণ আফ্রিকান বোলার হিসেবে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০ উইকেটের মাইলফলকও ছুঁয়েছেন। এমন তোপের সামনে ভারতের হয়ে কেবল প্রতিরোধ দেখাতে পেরেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লোকেশ রাহুল। তিনি ব্যক্তিগত ৭০ রানে অপরাজিত আছেন।

বক্সিং ডেতে সিরিজের প্রথম টেস্ট শুরু হতেও বিলম্ব হয় ৩০ মিনিট। ভেজা উইকেটের সুবিধা ভালোভাবেই আদায় করে নিয়েছেন রাবাদা, মার্কো জানসেন ও নান্দ্রে বার্গাররা। এর আগে টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। ব্যাটে নামা ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল শুরু থেকেই সমস্যায় পড়ছিলেন। রাবাদা ও জানসেনের সুইংয়ে হিমশিম খাচ্ছিলেন তারা। চাপ কমাতে শর্ট বল পেয়ে পুল শট খেলতে যান ভারত অধিনায়ক রোহিত। কিন্তু ব্যক্তিগত ৫ এবং দলীয় ১৩ রানেই তিনি ‘আত্মাহুতি’ দিয়ে বসেন।

নিজের তৃতীয় টেস্ট খেলতে নামা জয়সওয়াল কয়েকটি ভাল শট খেললেও তাকে তেমন সাবলীল দেখাচ্ছিল না। বিশেষ করে বাঁ-হাতি বার্গারের সামনে নড়বড়ে ছিলেন তিনি। তার সুইং বুঝতে না পেরে ব্যক্তিগত ১৭ রানের মাথায় খোঁচা মেরে বসেন জয়সওয়াল। ফলে উইকেটের পেছনে ক্যাচ আউট ২১ বছর বয়সী এই ওপেনারর। এক রানের ব্যবধানে তিন নম্বরে নামা শুভমান গিলকেও ফেরান বার্গার। মাত্র ২ রানেই তার লেগ স্টাম্পের বাইরের বল গ্লাভসে লাগিয়ে উইকেটরক্ষকের হাতে বন্দি শুভমান। অভিষেক টেস্টেই ম্যাচের শুরুর নায়ক বার্গার।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ