ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এবার আইপিএলে মুস্তাফিজ খেলবেন ধোনির দলে

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২৩, ০৭:৫৮

বর্তমানে বিশ্ব ক্রিকেটে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের এখন জয়জয়কার। তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। দুবাইয়ের কোকাকোলা এরিনাতে অনুষ্ঠিত হয়েছে ২০২৪ সালের আইপিএলের নিলাম। আসন্ন এই আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন বাংলাদেশের ক্রিকেটার মুস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময় মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেল দেড়টার ভারতীয় কন্যা মল্লিকা সাগরের সঞ্চালনার এই নিলাম শুরু হয়। নিলামে দিনের শেষ সেট এক্সিলারেটেড রাউন্ড থেকে দল পেয়েছেন মুস্তাফিজ। তার ভিত্তি মূল্য ছিল ২ কোটি টাকা। নিলামে তার জন্য শুরুতেই বিট করে চেন্নাই। তবে আর কোনো দল আগ্রহ না দেখানোয় ভিত্তিমূল্যেই মুস্তাফিজকে পেয়েছে যায় মহেন্দ্র সিং ধোনির দল।

বাংলাদেশি এই পেসার এর আগে আরও তিনটি দলের হয়ে আইপিএল খেলেছেন। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে তার অভিষেক হয়েছিল। এরপর মুম্বাই ইন্ডিয়ান্স এবং সর্বশেষ খেলেছিলেন দিল্লির হয়ে।

এদিকে, এবার আইপিএল থেকে আগেই সাকিব আল হাসান ও লিটন কুমার দাস নিজেদের সরিয়ে নেন। নিলামের মূল তালিকায় জায়গা পেয়েছিলেন মুস্তাফিজ, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। যদিও আইপিএলের সময় জাতীয় দলের খেলা থাকায় তাসকিন ও শরিফুল নিলাম থেকে নিজেদের সরিয়ে নেন।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, সব ঠিকঠাক থাকলে আগামী বছরের ২২ মার্চ থেকে মাঠে গড়াবে আইপিএলের আসর। এরপর মে মাসের শেষ পর্যন্ত চলবে টুর্নামেন্ট। যদিও আইপিএল শুরুর নির্দিষ্ট দিনক্ষণ এখনো ঘোষণা করেনি বিসিসিআই।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ