ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

অবশেষে সেঞ্চুরির দেখা পেলেন সৌম্য সরকার

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২৩, ০৭:১২ | আপডেট: ২০ ডিসেম্বর ২০২৩, ০৭:৫০

টাইগার ক্রিকেটে সৌম্য সরকারকে নিয়ে সবচেয়ে প্রচলিত কথা, তিনি কোচ চন্ডিকা হাথুরুসিংহের প্রিয় শিষ্য। প্রথম ওয়ানডেতে সব বিভাগেই ব্যর্থ হলেও কোচকে ঠিকই পাশে পেয়েছিলেন এই ব্যাটার। সংবাদ সম্মেলনে হাথুরু নিজেও বুঝিয়েছিলেন সৌম্যের অপরিহার্যতার কারণ।

অবশেষে সেই কোচের মান রাখলেন সৌম্য সরকার। নেলসনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে পেলেন শতকের দেখা। কিউই কন্ডিশনে সৌম্য ভালো করেন, এই যুক্তিতে দলে নেওয়া হয়েছিল, প্রতিদান দিলেন সেই কথারও। ১১৬ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করলেন ওপেনিংয়ে নামা এই ব্যাটার। তার শতকের সুবাদে ৩৯.২ ওভার শেষে বাংলাদেশও টিকে রইল ম্যাচে।

এর আগে, ৩৫তম ওভারের পঞ্চম বলে দলীয় ১৭১ রানে আউট হন মুশফিক। জ্যাকব ডুফির অফ স্ট্যাম্পের বাইরের বল খেলতে গেলে এজ হয়ে উইকেটরক্ষক টম বাউন্ডেলের হাতে চলে যান। তা তালুবন্দি করতে ভুল করেননি বাউন্ডেল। ব্যক্তিগত ইনিংসে ৪৫ রান করে সাজঘরের পথ ধরেন তিনি।

এর আগে, দুর্ভাগ্যের শিকার হয়ে রান আউট হন তৌহিদ হৃদয়। ব্যক্তিগত ১২ রান করে সাজঘরে ফিরে যান তিনি। ১৭তম ওভারের শেষ বলে জস ক্লার্কসনের ফুল লেন্থের বল সজোরে চালিয়েছিলেন স্ট্রাইকে থাকা সৌম্য সরকার। তা সোজা বোলার ক্লার্কসনের হাতে লেগে স্ট্যাম্প ভেঙে যায়। তখন টাচলাইনের বাইরে থাকায় রান আউট হয়ে যান হৃদয়।

তার আগে, আর জ্যাকব ডুফির অফ স্ট্যাম্পের বাইরের বল খেলতে গিয়ে কাভার পয়েন্টে থাকা উইল ইয়ংয়ের হাতে ক্যাচ দেন লিটন। ফেরার আগে মাত্র ৬ রান করে যান তিনি। ব্যক্তিগত ৬ রানে আউট হন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। জ্যাকব ডুফির শর্ট লেন্থের বল লেগ সাইডে ফ্লিক করতে চেয়েছিলেন শান্ত। তবে বল কানায় লেগে চলে যায় হেনরি নিকোলসের হাতে।

সাবধানি শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি এনামুল হক বিজয়। মাত্র দুই রান করে সাজঘরে ফিরে যান এই ডানহাতি ব্যাটার।দলীয় ১১ রানে বিজয়ের উইকেট হারায় বাংলাদেশ। অ্যাডাম মিলনের লেন্থ বল খেলতে গিয়ে সেকেন্ড স্লিপে ক্যাচ দেন বিজয়। তা সহজেই তালুবন্দি করেন সেখানে থাকা কিউই অধিনায়ক টম লাথাম। ফলে ১২ বলে দুই রান করে ফিরতে হয় বিজয়কে।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ