ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

২০ মাসের জন্য নিষিদ্ধ আফগান পেসার

প্রকাশনার সময়: ১৮ ডিসেম্বর ২০২৩, ১৮:২৭

২০ মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন আফগানিস্তানের পেসার নাভিন উল হক। সংযুক্ত আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে (আইএল) কোড অব কন্ডাক্ট ভঙ্গের অভিযোগে তাকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

আইএল টি-টোয়েন্টির সর্বশেষ আসবে শারজাহ ওয়ারিয়র্সের হয়ে খেলেছেন নাভিন। যেখানে ৯ ম্যাচে ২৪.৩৬ গড়ে ১১ উইকেট শিকার করেছেন এই আফগান পেসার।

ভারতের মাটিতে অনুষ্ঠিত সর্বশেষ বিশ্বকাপের পর আন্তর্জাতিক ওয়ানডে ফরম্যাট থেকে অবসর নেন নাভিন। তার পরিকল্পনা ছিল ওয়ানডে থেকে অবসর নিয়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে মনোযোগ দেয়া। তবে এবার নেতিবাচক কারণে সংবাদের শিরোনাম হয়েছেন তিনি।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বলছে, আইএল টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজি শারজাহ ওয়ারিয়র্সের হয়ে এবারও খেলার কথা ছিল নাভিনের। তাদের রিটেনশন লিস্টেও ছিল এই পেসারের নাম। তবে তাদের সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করতে অস্বীকার করায় নাভিনকে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তাই জানুয়ারি-ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া টুর্নামেন্টটির দ্বিতীয় আসরে খেলতে পারবেন না তিনি।

আইপিএলে লখনৌ সুপার জায়ান্টসের হয়ে খেলেন নাভিন। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি টুর্নামেন্টে একই ফ্র্যাঞ্চাইজি মালিকের দল ডারবান সুপার জায়ান্টসের হয়ে খেলতে এরমধ্যে তিনি স্বাক্ষরও করেছেন। যা শারজাহ ওয়ারিয়র্সের সঙ্গে চুক্তি ভঙ্গের শামিল। তবে আরব আমিরাতের এই টুর্নামেন্টটিতে খেলতে না পারলেও, অন্য কোনো টি-টোয়েন্টি লিগের দুয়ার বন্ধ হয়নি নাভিনের।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ