ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

অধিনায়ক বাভুমাকে বাদ দিয়ে দল ঘোষণা দ. আফ্রিকার

প্রকাশনার সময়: ০৪ ডিসেম্বর ২০২৩, ১৮:৩১
ছবি : সংগৃহীত

এ মাসেই ঘরের মাটিতে ভারতের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে নামবে দক্ষিণ আফ্রিকা। সিরিজে ৩টি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। আসন্ন এই দ্বিপাক্ষিক সিরিজ খেলতে তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে প্রোটিয়া অধিনায়ক টেম্বা বাভুমা। তবে টেস্টের আর্মব্যান্ড ডানহাতি এই টপ অর্ডার ব্যাটারের কাঁধেই থাকছে। রঙিন পোশাকে দলকে নেতৃত্ব দেবেন মিডল অর্ডার ব্যাটসম্যান এইডেন মার্করাম।

আগামী ১০, ১২ ও ১৪ ডিসেম্বর মাঠে গড়াবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ১৭, ১৯ ও ২১ ডিসেম্বর ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। আর ২৬-৩০ ডিসেম্বর প্রথম টেস্ট ও ৩-৭ জানুয়ারি হবে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ।

ওয়ানডে দল

এইডেন মার্করাম (অধিনায়ক), ওটনেইল বার্টম্যান, নান্দ্রে বার্গার, টনি ডি জোরজি, রিজা হেন্ডরিকস, আইনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, মিহলালি এমপোঙ্গোয়ানা, ডেভিড মিলার, উইয়ান মাল্ডার, আন্দিলে ফিকোয়াও, তাব্রেইজ শামসি, রেসি ফন ডার ডুসেন, কাইল ভেরেইনা ও লিজাড উইলিয়ামস।

টি-টোয়েন্টি দল এইডেন মার্করান (অধিনায়ক), ওতনেইল বার্টম্যান, ম্যাথিউ ব্রিজকে, নান্দ্রে বার্গার, জেরাল্ড কোয়েৎজি (প্রথম দুই ম্যাচ), ডোনোভান ফেরেইরা, রিজা হেনড্রিকস, মার্কো ইয়ানসেন (প্রথম দুই ম্যাচ), আইনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি (প্রথম দুই ম্যাচ), আন্দিলে ফিকোয়াও, তাব্রেইজ শামসি, ত্রিস্তান স্টাবস ও লিজাড উইলিয়ামস।

টেস্ট দল টেম্বা বাভুমা (অধিনায়ক), ডেভিড বেডিংহাম, নান্দ্রে বার্গার, জেরাল্ড কোয়েৎজি, টনি ডি জোরজি, ডিন এলগার, মার্কো ইয়ানসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, উইয়ান মাল্ডার, লুঙ্গি এনগিডি, কিগান পিটারসেন, কাগিসো রাবাদা, ত্রিস্তান স্টাবস ও কাইল ভেরেইনা।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ