ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

অন্যের হার উদযাপনে ওয়াসিম-গম্ভীরের ‘না’

প্রকাশনার সময়: ২৭ নভেম্বর ২০২৩, ১৪:৩৪ | আপডেট: ২৭ নভেম্বর ২০২৩, ১৪:৪৩

গেলো বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত। এতে পাকিস্তান ও বাংলাদেশের সমর্থকদের উল্লাস প্রকাশ করতে দেখা যায়। নিজেরা বিশ্বকাপে ভালো করতে না পারলেও ভারতে হারে দেশ দুটি প্রকাশ্যে উল্লাস দেখায়।

গত কয়েকদিন ধরেই এ নিয়ে চলছে আলোচনা। এবার এ বিষয়ে মুখ খুলেছেন ভারত-পাকিস্তানের সাবেক দুই ক্রিকেটার গৌতম গম্ভীর ও ওয়াসিম আকরাম। অন্যের হারে উল্লাস প্রকাশ যে কাম্য নয়, এ নিয়ে একমত প্রকাশ করেছেন দুজনই।

ভারতীয় এক সংবাদ মাধ্যমে ওয়াসিম বলেন, ভারত ও পাকিস্তানের লোকজন একে অপরের হারে যেভাবে উদযাপন করেছে তা দেখে একটা কথাই বলা যায়, যার বিয়ে তার খবর নেই পাড়াপড়শির ঘুম নেই।

ওয়াসিমের মতে, এসব বিষয়ের মাধ্যমে উগ্রতাকে উস্কানি দেওয়া হয়।

তিনি আরও বলেন, আপনার দেশের প্রতি আপনার টান আছে, আমার দেশের প্রতি আমার টান আছে। ব্যাপারটা এখানেই শেষ হওয়া উচিত। আমি কারো নাম নেব না, তবে দুই দেশেই এমন কিছু মানুষ আছেন, যাদের আচরণ এসব ব্যাপারকে উসকে দেয়। দিনশেষে এটা স্রেফ খেলাই।

ভারতের সাবেক ওপেনার গম্ভীর বলেন, অন্যের পরাজয়ে আনন্দে ভাসার চেয়ে নিজেদের দলের জেতার দিকে মনোযোগী হোন। অন্যের হারে উল্লাসের কোনও মানে নেই। পাকিস্তান হারলে ভারতের মানুষ আনন্দিত হয়, ভারত হারলে পাকিস্তানের মানুষ আনন্দিত হয়। এটা খুব বাজে মানসিকতা। এসব বদলাতে হবে, অন্তত খেলাধুলার ক্ষেত্রে অবশ্যই।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ