ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

রোহিত-কোহলিদের নবজাতক বানিয়ে অস্ট্রেলিয়ার ট্রল

প্রকাশনার সময়: ২৫ নভেম্বর ২০২৩, ১৭:০৭

বিশ্বকাপে সেমিফাইনাল পর্যন্ত দুর্দান্ত ছিল ভারত। টানা ১০ ম্যাচে কোনো দলই তাদের হারাতে পারেনি। কিন্তু এই অপরাজিত দলটিই বিশ্বকাপের ফাইনালে গিয়ে খেই হারিয়ে ফেলে। অজিদের বিপক্ষে ঘরের মাঠে ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- তিন বিভাগের কোনোটাতেই সুবিধা করতে পারেনি টিম ইন্ডিয়া। শিরোপার খুব কাছে থেকেও অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটের বড় পরাজয় বরণ করে রোহিত-কোহলিরা। ফলে তাদের স্বপ্ন ভঙ্গ করে শিরোপা ছিনিয়ে নেয় অজিরা। এজন্য ক্রিকেটপ্রেমীদের একাংশ ভারতীয় ক্রিকেটারদের সমালোচনা করছেন। এরপর তারা একের পর এক অজি ক্রিকেটারদের ওপর তোপ দাগছেন।

এবার তেমনটা দেখা গেল অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম দ্য বেটোটা অ্যাডভোকেট এ। তারা গত ২০ নভেম্বর একটি প্রতিবেদন প্রকাশ করে। যেখানে ভারতের ১১ খেলোয়াড়কে নবজাতক বানিয়ে দেয় তারা। আর সেই পোস্টে ‘লাইক’ দিয়ে বিতর্ককে আরও উস্কে দেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েলরা।

ফাইনালে ভারতের দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে একহাতে ম্যাচটি ছিনিয়ে নেন উদ্বোধনী ব্যাটার ট্র্যাভিস হেড। তার অনবদ্য শতরানেই লেখা হয়ে যায় ফাইনালের ফলাফল। অথচ এই ট্রাভিস হেডই কিনা ইনজুরির কারণে দলের সঙ্গে প্রথম পাঁচ ম্যাচে অনুপস্থিত ছিলেন। ৬ষ্ঠ ম্যাচে এসে তিনি দলের সঙ্গে যোগ দেন। এরপর সেমিফাইনালের পর ফাইনালেও দুর্দান্ত খেলা উপহার দেন।

ফাইনালে অপরাজিত সেঞ্চুরির কারণে বিশেষজ্ঞরা মনে করেন ভারত মূলত হেডের কাছেই হেরেছে। সেই কথারই বহিঃপ্রকাশ যেন অস্ট্রেলিয়ান গণমাধ্যম দ্য বেটোটা অ্যাডভোকেটে। তাদের প্রতিবেদনে প্রকাশিত ছবিতে দেখা যায়, হাসপাতালের বিছানায় শুয়ে রয়েছেন হেড। তার পাশে ১১ জন নার্সের কোলে ১১ জন বাচ্চা। যাদের মুখগুলো বিশ্বকাপ ফাইনালে অংশ নেয়া ভারতের ১১ জন ক্রিকেটারের। সঙ্গে লেখা হয়েছে, দক্ষিণ অস্ট্রেলিয়ার এক ব্যক্তি ১১টি পুত্র সন্তানের জন্ম দিয়ে বিশ্বরেকর্ড গড়েছেন।

এই ছবিটি প্রকাশের সঙ্গে সঙ্গে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আর তা দেখে ভারতের ক্রিকেটপ্রেমীরা ক্ষোভে ফুঁসছে। অন্যদিকে, এ বিতর্ককে আরও উস্কে দিয়েছেন অস্ট্রেলিয়ার বিশ্বজয়ী অধিনায়ক প্যাট কামিন্স ও ম্যাক্সওয়েলরা। কেননা তারা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ছবিতে ‘লাইক’ দিয়েছেন। যা ছবিটির প্রতি একপ্রকার সম্মতিই বলে ধরে নেয়া যায়। এ নিয়ে ক্রিকেটপ্রেমীদের একাংশ তাদের পাল্টা ক্ষোভ জানিয়েছেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ