ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

হোঁচট খেয়ে বড় জয় নিয়ে লড়াইয়ে ফিরল আর্জেন্টিনা

ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ
প্রকাশনার সময়: ১৫ নভেম্বর ২০২৩, ১২:১৩ | আপডেট: ১৫ নভেম্বর ২০২৩, ১৩:৫৪

আফ্রিকান দেশ সেনেগালের কাছে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের প্রথম ম্যাচে হোঁচট খেয়েছিল আর্জেন্টিনা। সিনিয়র ফুটবলে বিশ্বচ্যাম্পিয়নদের উত্তরসূরীরা বল দখলে আধিপত্য দেখালেও ২-১ গোলে হারতে হয়েছিল। সে কারণে প্রতিযোগিতায় টিকে থাকতে দ্বিতীয় ম্যাচে জয়ের বিকল্প ছিল না আলবিসেলেস্তেদের।

জাপানের বিপক্ষে নেমে তারা সেই সমীকরণের অঙ্ক ভালোভাবেই মিলিয়েছে। ৩-১ গোলে জয় পেয়েছে আর্জেন্টাইন যুবারা। গতকাল (মঙ্গলবার) একইদিন মাঠে নেমেছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল-আর্জেন্টিনা। আর্জেন্টিনার মতো ব্রাজিলও প্রথম ম্যাচে হেরে বাদ পড়ার ঝুঁকিতে পড়ে গিয়েছিল।

দ্বিতীয় ম্যাচে তারা নিউ ক্যালেদোনিয়ার বিপক্ষে জয় পায় ৯-০ গোলের বড় ব্যবধানে। তাদের পরে নেমে ইন্দোনেশিয়ার জালাক হারুপাত স্টেডিয়ামে শেষ হাসি হেসেছে আকাশী-সাদা জার্সিধারীরাও। এতে তাদের শেষ ষোলোতে ওঠার আশাও ভালোভাবে টিকে রইল। এদিন আর্জেন্টিনার হয়ে জয়সূচক তিনটি গোল করেন ক্লাউদিও ইচেবেরি, ভ্যালেন্তিনো আন্দ্রেস অ্যাকুনা ও আগুস্তিন ফ্যাবিয়ান রুবের্তো। পরে জাপানের হয়ে একটি গোল শোধ করেন রেন্তো তাকাওকা।

ম্যাচজুড়ে দুই দলের লড়াইটা প্রায় সমানই ছিল। যদিও বল দখলে কিছুটা এগিয়ে ছিল জাপান, ৫২ শতাংশ। বিপরীতে শট নেওয়ার দিক থেকে এগিয়ে আর্জেন্টিনা। তাদের নেওয়া ১৫টি শটের ছয়টি গোলের লক্ষ্যে রাখতে পেরেছিল। আর জাপান ৯ শটের দুটি রাখতে পারে লক্ষ্যে।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ