ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

অবসরের দিকেই কি হাঁটছেন মিচেল স্টার্ক?

প্রকাশনার সময়: ১৪ নভেম্বর ২০২৩, ১০:১৮ | আপডেট: ১৪ নভেম্বর ২০২৩, ১৩:৩২

মিচেল স্টার্কের চিরচেনা রূপটায় কি তবে খানিক মরিচা ধরলো? গত দুই বিশ্বকাপের সঙ্গে এবারের বিশ্বকাপের পারফর্ম্যান্স দেখলে এমনটা মনে হতেই পারে। ২০১৫ সালে ২২ আর ২০১৯ বিশ্বকাপে রেকর্ড ২৭ উইকেটের পর এবারের আসরে তার উইকেট সংখ্যা মোটে ১০। দল সেমিফাইনালে গেলেও মিচেল স্টার্ক যে স্বভাবসুলভ বোলিং উপহার দিতে পারছেন না, তা স্পষ্ট।

বয়সটা অবশ্য খুব যে বেশি তা নয়। মোটে ৩৩। ক্রীড়াবিদদের জন্য অভিজ্ঞতা আর শারীরিক সামর্থ্যের উজ্জ্বল সময় বলা যায় একে। আবার এই একই সময়ে অবসরের ভাবনাটাও উঁকি দেয়। সেমিফাইনালের আগে সেই অবসর নিয়েই কথা বললেন স্টার্ক। জানালেন, পরের বিশ্বকাপ খেলার কোন সম্ভাবনা নেই। আবার লাল বলের ক্রিকেটকে বিদায় দিতে ওয়ানডে ফরম্যাটকে আগে গুডবাই জানাবেন, এও বললেন তিনি।

সঙ্গে স্টার্ক এও জানিয়েছেন, এবার বিশ্বকাপে নকআউট পর্বের ম্যাচ দিয়েই ওয়ানডে ক্যারিয়ারের ইতি টানার ইচ্ছা তাঁর নেই। এক যুগের বেশি সময় ধরে ওয়ানডে ফরম্যাটে দেশকে সার্ভিস দিয়ে যাওয়া স্টার্ক খেলা চালাতে চান আরও কিছু দিন। ২০২৭ বিশ্বকাপেও নিজের খেলার কোনো সম্ভাবনাই দেখেন না স্টার্ক, ‘বিশ্বকাপের পরেও (ওয়ানডে) খেলব। তবে আগামী বিশ্বকাপে না খেলার ব্যাপারে আমার মনে কোনো সন্দেহ নেই। এটা নিয়ে ভাবনাই নেই। চার বছর লম্বা সময়।’

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ