ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার স্কোয়াডে চমক

প্রকাশনার সময়: ১১ নভেম্বর ২০২৩, ১২:২৫

জমে উঠেছে ২০২৬ ফুটবল বিশ্বকাপের বাছাইপর্বের লড়াই। আগামী ২২ নভেম্বর ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল-আর্জেন্টিনা। ম্যাচটিকে ঘিরে আরও আগেই উন্মাদনা শুরু হয়ে গেছে। এর আগে আরেক সাবেক বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ের বিপক্ষে ১৭ নভেম্বর খেলবে আর্জেন্টিনা। ম্যাচ দুটির জন্য আজ (শনিবার) সকালে ২৮ সদস্যের দল ঘোষণা করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

কাতার বিশ্বকাপ জয়ের পর এখন পর্যন্ত অপরাজিত আছেন লিওনেল মেসিরা। বাছাইয়ের চার ম্যাচে তার সবকটিতেই জিতেছেন। ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আর্জেন্টিনা ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্যে আসন্ন দুটি ম্যাচে মাঠে নামবে। উরুগুয়ের সঙ্গে প্রথম ম্যাচটি হবে তাদের মাঠ লা বোম্বোনেরা স্টেডিয়ামে। উরুগুইয়ানরা ২ ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের দুইয়ে অবস্থান করছে। সমান দুটি ম্যাচে জয় ও একটিতে ড্র নিয়ে এরপরই অবস্থান সর্বোচ্চ পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের।

দুটি ম্যাচের জন্য ঘোষিত আর্জেন্টিনা দলে যথারীতি রয়েছেন দলের প্রধান তারকা লিওনেল মেসি। প্রায় অপরিচিত দুটি মুখকে ডাকা হয়েছে এই স্কোয়াডে। তারা হলেন- পাবলো মাফেও এবং ফ্রান্সিসকো ওরতেগা। প্রথম নামটি অনেকেই প্রথম শুনেছেন, তিনি একজন স্প্যানিশ রাইটব্যাক এবং মায়ের সূত্রে পাবলো মাফেও একজন আর্জেন্টাইনও বটে।

তাকে বেশ কিছু সময় ধরে নজরে রেখেছিলেন কোচ স্কালোনি। তবে ওরতেগা আগে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ এবং ২৩ জাতীয় দলের হয়ে খেলেছিলেন। প্রথমবারের মতো সিনিয়র জাতীয় দলে ডাক পেলেন এই ২৪ বছর বয়সী ফুটবলার।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ