ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সেই মোরসালিন বাংলাদেশের চূড়ান্ত দলে

প্রকাশনার সময়: ১০ নভেম্বর ২০২৩, ২১:১৩ | আপডেট: ১০ নভেম্বর ২০২৩, ২১:১৬

ফিফা ২০২৬ বিশ্বকাপ বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে খেলতে শুক্রবার (১০ নভেম্বর) রাতে অস্ট্রেলিয়ায় যাচ্ছে জাতীয় ফুটবল দল।

এর আগে, এই টুর্নামেন্টের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছিলেন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। সেখান থেকে সাতজনকে বাদ নিয়ে ২৩ সদস্যের দল নিয়ে অস্ট্রেলিয়ায় যাচ্ছেন লাল-সবুজের কোচ।

এ স্কোয়াডে জায়গা পেয়েছেন মদকান্ডে নিষিদ্ধ হওয়া শেখ মোরসালিন। নিষিদ্ধ হওয়ায় মালদ্বীপের বিপক্ষে দুই ম্যাচে তার খেলা হয়নি। এই ফুটবলারের পরিবর্তে মালদ্বীপের ম্যাচে ছিলেন মতিন মিয়া।

এদিকে প্রাথমিক দলে চারজন গোলকিপার ছিলেন। সেখান থেকে বাদ পড়েছেন মাহফুজ হাসান প্রীতম। একই সঙ্গে রক্ষণভাগের দুই ফুটবলার রিয়াদুল হাসান ও আলমীর মোল্লাও বাদ পড়েছেন। মাঝমাঠের চন্দন রায়ও জায়গা হারিয়েছেন। এ ছাড়া আক্রমণভাগ থেকে দীপক রায়, আরমান ফয়সাল আকাশ, রহিম উদ্দিন বাদ পড়েছেন।

অন্যদিকে, গত ১৭ অক্টোবর বসুন্ধরা কিংস অ্যারেনায় মালদ্বীপের বিপক্ষে ম্যাচে লাল কার্ড পেয়েছিলেন মিডফিল্ডার সোহেল রানা। এক ম্যাচে নিষিদ্ধ থাকলেও তাকেও দলে রেখেছেন কোচ। মূলত লেবানন ম্যাচের জন্য তাকে তৈরি করতেই আবহের মধ্যে রেখেছেন স্প্যানিশ কোচ।

আগামী ১৬ নভেম্বর মেলবোর্নে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে জামাল ভূঁইয়ারা।

অস্ট্রেলিয়া সফরের জন্য বাংলাদেশ দল

গোলরক্ষক : মিতুল মারমা, পাপ্পু হোসেন ও মেহেদী হাসান শ্রাবণ ।

ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, তারিক রায়হান কাজী, সাদ উদ্দিন, রহমত মিয়া, শাকিল হোসেন, ইসা ফয়সাল ও হাসান মুরাদ।

মিডফিল্ডার : সোহেল রানা, জামাল ভূঁইয়া, সোহেল রানা-২, মো. রিদয়, রবিউল হাসান, মজিবর রহমান জনি, শেখ মোরসালিন ও জায়েদ আহমেদ।

ফরোয়ার্ড : ফয়সাল আহমেদ ফাহিম, রাকিব হোসেন, সুমন রেজা, রফিকুল ইসলাম ও মোহাম্মদ ইব্রাহিম।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ