ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সেমির স্বপ্ন জিইয়ে রাখল আফগানিস্তান

প্রকাশনার সময়: ০৩ নভেম্বর ২০২৩, ২০:৫৫
ছবি : সংগৃহীত

নেদারল্যান্ডসকে উড়িয়ে দিলো আফগানরা। ডাচদের ৭ উইকেটে হারিয়ে সেমিফাইনালে খেলার স্বপ্ন জিইয়ে রাখলো রশিদ-মুজিবরা। ১৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা চমৎকার করেন আফগানিস্তানের দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। দলীয় ২৭ রানে বিচ্ছিন্ন হন গুরবাজ। পরে ইব্রাহিমকে নিয়ে এগিয়ে যান ইনফর্ম রহমত শাহ। তাতে আফগান রানের চাকা ঘুরতে থাকে। পথিমধ্যে ২০ রান করে ফিরে যান ইব্রাহিম।

এরপর রহমতের সঙ্গী হন হাশমতউল্লাহ শহীদি। দারুণ মেলবন্ধন গড়ে ওঠে তাদের মধ্যে। স্ট্রোকের ফুলঝুরি ছোটাতে থাকেন তারা। ফলে জয়ের পথে এগিয়ে যায় আফগানিস্তান। এ অবস্থায় ফিফটি (৫২) তুলে ফেরেন রহমত। কিন্তু পরে আর অঘটন ঘটেনি।

আজমতউল্লাহ ওমরজাইকে নিয়ে বাকি কাজ সারেন শহীদি। অসাধারণ সমর্থন পান তিনিও। শেষ পর্যন্ত ১১১ বল ও ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে আফগানিস্তান। ৬ চারে ৫৬ রানের নান্দনিক ইনিংস খেলে অপরাজিত থাকেন শহীদি। আর ৩১ রানের হার না মানা চমৎকার ইনিংস খেলেন ওমরজাই।

শুক্রবার (৩ নভেম্বর) লক্ষ্মৌতে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নেদারল্যান্ডস। কিন্তু শুরুটা ভালো হয়নি তাদের। দলীয় ৩ রানেই ওয়েসলি বারেসির উইকেট হারায় তারা। দ্বিতীয় উইকেটে ম্যাক্স ও'দাউদকে নিয়ে খেলা ধরেন কলিন অ্যাকারম্যান। ৭০ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন তারা।

৪২ রান করে ফেরেন ও'দাউদ। আর ২৯ রান করেন অ্যাকারম্যান। এরপর দলকে টানেন সাইব্র্যান্ড এঞ্জেলব্রিচ। তবে তাকে কেউ সঙ্গ দিতে পারেননি। তিনি খেলেন সর্বোচ্চ ৮৬ বলে ৫৮ রানের ইনিংস। শেষদিকে ভ্যান ডার মারুই ১১ এবং ভ্যান মিকরিন ১০ রান করেন। আরিয়ান দত্ত অপরাজিত থাকেন ১০ রানে। বাকি কেউ-ই দুই অঙ্কে পৌঁছাতে পারেননি। ডাচদের ৪ ব্যাটার কাটা পড়েন রানআউটে। এতে ১৭৯ রানে গুঁড়িয়ে যায় তারা। আফগানিস্তানের হয়ে মোহাম্মদ নবী শিকার করেন ৩ উইকেট। নূর আহমেদ ২ এবং মুজিব উর রহমান ১ উইকেট নেন।

নয়া শতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ