ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

গাজাবাসীর পক্ষে দাঁড়ালেন করিম বেনজেমা

প্রকাশনার সময়: ১৭ অক্টোবর ২০২৩, ১৬:১৪
ফ্রান্সের ফুটবলার করিম বেনজেমা। ফাইল ছবি

ইসরায়েলের হামলার শিকার ফিলিস্তানের গাজার মানুষদের পক্ষে দাঁড়িয়েছেন ফ্রান্সের ফুটবলার করিম বেনজেমা। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) নিজের অফিসিয়াল প্রোফাইল থেকে একটি পোস্ট করে গাজাবাসীদের প্রতি সমর্থন প্রকাশ করেছেন এই তারকা।

সোমবার (১৬ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ বেনজেমা লিখেছেন, ‘আমাদের সমস্ত প্রার্থনা গাজার বাসিন্দাদের জন্য। যারা আবারও এই অন্যায় বোমা হামলার শিকার হয়েছে। এই হামলা থেকে নারী কিংবা শিশুরাও রেহাই পায়নি।’

শুধু বেনজেমা নন, গাজার পক্ষে সমর্থন নিয়ে দাঁড়িয়েছেন ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার মোকতার দিয়াখাবি, গালাতাসারের উইঙ্গার হাকিম জিয়াচ, আর্সেনালের মিডফিল্ডার মোহাম্মদ এলনেনি ও সৌদি প্রো লিগের ক্লাব আল আহলি তারকা আহমেদ আবদেল কাদের।

এই তালিকায় আরও আছেন মন্টপেলিয়ার ফরোয়ার্ড মুসা আল-তামারি, টুলুস ফরোয়ার্ড জাকারিয়া আল-তামারি, আল আহলি মিডফিল্ডার আলিউ ডিয়েং এবং বায়ার্ন মিউনিখের ফুল-ব্যাক নাসির মাজরাউই। এছাড়াও বিশ্বব্যাপী অনেক মুসলিম খেলোয়াড় ফিলিস্তানের প্রতি সমর্থন জানিয়েছেন।

উল্লেখ্য, ফিলিস্তিনের সংগঠন হামাস ৭ অক্টোবর ইসরায়েলে হামলা চালায়। জবাবে ওই দিনই পাল্টা হামলা শুরু করে ইসরায়েল। এর পর থেকে গাজায় টানা বিমান হামলা চালানো হচ্ছে। দুই পক্ষের এই লড়াইয়ে প্রান দিয়েছে চার হাজারের বেশি মানুষ। গাজায় দেখা দিয়েছে চরম সংকট।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ