ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

ভারতের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ

প্রকাশনার সময়: ০৬ অক্টোবর ২০২৩, ১০:০৪ | আপডেট: ০৬ অক্টোবর ২০২৩, ১০:৫৮
ছবি- সংগৃহীত

এবারের এশিয়ান গেমসে কাজের কাজটি করতে পারল না বাংলাদেশ ক্রিকেট দল। মালয়েশিয়ার বিপক্ষে হারতে হারতে জয় পাওয়ার পরে সেমিফাইনালে ভারতের বিপক্ষে বড় হার দেখল লাল-সবুজের দল। তাতে ফাইনালে ওঠা হলো না সাইফ হাসানদের।

শুক্রবার (৬ অক্টোবর) সকাল ৭টায় এশিয়ান গেমসের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। ম্যাচটিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৯৬ রান করে বাংলাদেশ। জবাবে ৯.২ ওভারে ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত।

মালয়েশিয়ার মতো ভারতের বিপক্ষেও শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। প্রথম ৬ ওভারে মাত্র ২১ রান তুলতে ৩ উইকেট হারায় টাইগার বাহিনী। এরপর আফিফ ও পারভেজ হোসেন ইমন কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলেও শেষ পর্যন্ত তারা ব্যর্থ হয়েছেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন জাকের আলী। এছাড়া ২৩ রান করেন ওপেনার ইমন। ১৪ রান করেন স্পিনার রাকিবুল হাসান। এছাড়া আর কেউই দুই অঙ্কের রান ছুঁতে পারেননি। সবমিলিয়ে বাংলাদেশ ৯৬ রানেই শেষ করে ব্যাটিং ইনিংস।

জবাবে শূন্য রানে যশস্বী জয়সওয়াল ফিরলেও বাংলাদেশের দেয়া লক্ষ্য হেসেখেলে পার করেন তিলক ভার্মা ও ‌ঋতুরাজ গায়কোয়াড়। দুজনের জুটি থেকে এসেছে ৫২ বলে ৯৭ রান। ঋতুরাজ অপরাজিত ছিলেন ২৬ বলে ৪০ রানে এবং তিলক ২৬ বলে ৫৫ রানে। ভারত শেষ পর্যন্ত ৬৪ বল হাতে রেখে ৯ উইকেটের জয় তুলে নেয়।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ