ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মাশরাফি ও সাহেলের জন্মদিন আজ

প্রকাশনার সময়: ০৫ অক্টোবর ২০২৩, ০৭:১৯

শুভ জন্মদিন ‘বাপ বেটা’। আজ ৫ অক্টোবর। নড়াইল- ২ আসনের সংসদ সদস্য, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি বিন মুর্তজার জন্মদিন। নড়াইলের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ দিনটিতে কেক কাটাসহ নানা আয়োজন করেছে।

জীবনের ৩৯ বসন্ত পেরিয়ে ৪০তম বসস্তে পৌঁছে গেলেন তিনি। ১৯৮৩ সালের আজকের এই দিনে নড়াইলের চিত্রা নদীর পাড়ে মহিষখোলা গ্রামে নানার বাড়িতে জন্মগ্রহণ তিনি। মাতামহ ডাকনাম রাখেন কৌশিক। তিনি নড়াইলে এই নামেই বেশি পরিচিত। মাশরাফির বাবা গোলাম মোর্তজা ও মা হামিদা মোর্তজা।

২০০৬ সালের ৭ সেপ্টেম্বর মাশরাফি-সুমি বিয়ে হয়। মাশরাফির জন্মের ঠিক ৩১ বছর পর ২০১৪ সালের ৫ অক্টোবর একই দিনে মাশরাফি বিন মুর্তজা ও সুমনা হক সুমির দ্বিতীয় সন্তান সাহেল মুর্তজার জন্ম হয়। সাহেল রাজধানী ঢাকার একটি বিদ্যালয়ে তৃতীয় শ্রেণিতে পড়াশোনা করছেন।

কাকতালীয়ভাবে একই দিনে বাবা-ছেলের জন্মদিন হওয়াতে পরিবারে যেমন বাড়তি আনন্দের বাতাস বয়। পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে বাবা-ছেলেকে শুভেচ্ছা জানাতে ঝড় ওঠে।

আন্তর্জাতিক ক্রিকেটের এই তারকা মাশরাফি ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল- ২ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০২২ সালের ২৬ শে ডিসেম্বর থেকে

আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুব ও ক্রীড়া সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

দেশের তারকা এই ক্রিকেটার, নড়াইল- ২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা ও তার ছেলে সাহেল মুর্তজার জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন অনেকেই।

নড়াইল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বপ্নিল সিকদার নিল তার ফেসবুকে লিখেছেন, শুভ জন্মদিন ‘বাপ বেটা’। আসলেই ভাগ্য নিয়ে জন্মেছিলেন ম্যাশ। নিজের জন্মদিনে সৃষ্টিকর্তার থেকে উপহার পেয়ে ছিলেন প্রিয় সাহেলকে। আপনাকে কেউ যখন ম্যাশ/ক্যাপ্টেন বলে গলা ছেড়ে ডাক দেয় তখন আমার এই ভেবে আনন্দ লাগে- ‘মানুষ আপনাকে মন থেকে ভালোবাসে, কারণ কাউকে ভালোবাসলে তাকে ডাকার নামটা ছোট হয়ে যায়।’ আজকে আপনার ও সাহেলের জন্মদিনে বংলাদেশ ছাত্রলীগ নড়াইল জেলার পক্ষ থেকে জানাই ‘পুষ্পিত শুভেচ্ছা, শুভ জন্মদিন’।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ