ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সাকিবের উচিত ছিল তামিমের সঙ্গে কথা বলা : মাশরাফী

প্রকাশনার সময়: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ২৩:২৯
ছবি- সংগৃহীত

তামিম ইকবাল ইস্যুতে আবারও উত্তাল ক্রিকেটপাড়া। অবসরকাণ্ডের পর এবার বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন তামিম। বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে দেশের ক্রিকেটে। তামিমের বাদ পড়ার বিষয়ে ক্রিকেট বোর্ডের পাশাপাশি অধিনায়ক সাকিব আল হাসানকেও দুষছেন অনেকে। এবার এই ইস্যুতে মন্তব্য করেছেন সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

চলতি বছরের জুলাইয়ে আফগানিস্তান সিরিজের প্রথম ম্যাচের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তামিম। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আবারও ক্রিকেটে ফেরেন দেশসেরা এই ওপেনার। কথা ছিল বিশ্বকাপের দলেও থাকবেন। কিন্তু হুট করেই বিশ্বকাপ দল থেকে সরে যান তিনি।

নিজ থেকেই বিশ্বকাপে না যাওয়ার ঘোঘণা দিলেও ফেসবুকে ভিডিওবার্তায় তামিম দাবি করেন, অনেকটা বাধ্য হয়েই দল ছাড়তে হয়েছে তাকে। তামিমের অভিযোগের তীর ছিল বোর্ডের এক শীর্ষ কর্মকর্তার দিকে।

ভিডিওবার্তায় তামিম বলেন, বিসিবির এক কর্মকর্তা তাকে প্রস্তাব দিয়েছিলেন বিশ্বকাপে ব্যাটিং অর্ডারের নিচের দিকে ব্যাট করার জন্য। বিষয়টি শুনেই উত্তেজিত হয়ে যান ড্যাশিং ওপেনার। কারণ ক্যারিয়ারের প্রায় শুরু থেকেই ওপেনিংয়ে খেলে আসছেন তিনি। রাগে এবং অভিমানে তাই দল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন তামিম।

বিশ্বকাপ দল থেকে তামিমের সরে যাওয়ার সিদ্ধান্তকে 'ভুল সিদ্ধান্ত' বলছেন মাশরাফী। তবে এক্ষেত্রে সাকিবেরও ভুল আছে বলে মনে করেন ম্যাশ। তার মতে, বোর্ড কিংবা ম্যানেজমেন্টের কেউ নয়, বরং সাকিবের নিজেরই কথা বলা উচিত ছিল তামিমের সঙ্গে।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ফেসবুকে দেয়া ভিডিওবার্তায় তামিম-সাকিব ইস্যুসহ বিভিন্ন বিষয়ে কথা বলেছেন মাশরাফী। তামিম ইস্যুতে সাকিবের কর্মকাণ্ড নিয়ে ম্যাশ বলেন, সাকিব বলেছে, দলের স্বার্থে যে কাউকে যেকোনো জায়গায় ব্যাটিং করতে হতে পারে। আমার কাছে মনে হয় অধিনায়ক হিসেবে, সাকিব যেহেতু নেতৃত্ব নিয়েছেই; সাকিবই পারতো তামিমকে একটা মেসেজ দিতে বা এক মিনিট ফোনে কথা বলতে যে আমার এই পরিকল্পনা আছে, এটা আমি তোর সঙ্গে পরে আলোচনা করবো। পুরো জিনিসটা এখানে চাপা পড়ে যেতো।'

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ