ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

অভিষেক রাঙাতে পারলেন না জাকির

প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৪২ | আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৬
অভিষেকে মাত্র এক রান করেছেন জাকির হাসান। ছবি- সংগৃহীত

প্রথমবারের মতো ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয়েছিল বাংলাদেশের বাঁহাতি উইকেটকিপার-ব্যাটসম্যান জাকির হাসানের। তবে অভিষেকটা রাঙাতে পারলেন না তিনি। মাত্র এক রান করে প্যাভিলিয়নে ফিরে গেছেন তিনি। এরপরের ওভারেই ফিরে যান আরেক ওপেনার তানজিদ তামিম।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। তবে শুরুতেই ওপেনার জাকির ও তানজিদকে হারিয়ে বিপদে পড়েছে তারা। দলীয় ৬ রানেই মিলনের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন জাকির।

তার পরের ওভারের প্রথম বলেই বোল্টের বলে স্পিলে ক্যাচ আউট হন আরেক ওপেনার তানজিদ তামিম। তিনি ফেরেন ৫ রান করে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ২৫ রান। এর আগে বৃষ্টির কারণে কিছুক্ষণ বন্ধ ছিল খেলা।

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে চার পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ দল। বিশ্বকাপের আগে এই ম্যাচ থেকে বিশ্রাম দেয়া হয়েছে লিটন দাসকে। তাই এই ম্যাচেই দলে ফিরে সরাসরি অধিনায়কত্ব পেয়েছেন শান্ত।

সিরিজ বাঁচানোর ম্যাচে টাইগারদের একাদশে এসেছে আমূল পরিবর্তন। দলে শান্ত ছাড়াও ফেরার তালিকায় আছেন মুশফিকুর রহিম ও শরীফুল ইসলাম। এই ম্যাচে খেলছেন না লিটন দাস ও তামিম ইকবাল। এছাড়া বাদ পড়েছেন সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমান।

এই ম্যাচ দিয়ে অভিষেক হচ্ছে জাকির হাসানের। টেস্ট ক্রিকেটে আগেই অভিষেক হলেই এতদিন ওয়ানডে খেলার সুযোগ পাননি এই ব্যাটার।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ