ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

যে কারণে জুভেন্টাসের বিরুদ্ধে মামলা করছেন রোনালদো

প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ২০:২৯
ছবি- এএফপি

দুঃসময় শেষ হচ্ছে না জুভেন্টাসের। সর্বশেষ মৌসুমে দল বদলের চুক্তি ও অর্থ নিয়ে মিথ্যাচার করায় ১০ পয়েন্ট কাটা গেছে তুরিনের বুড়িদের। এতে সিরি আর পয়েন্ট তালিকায় ৭ নম্বরে শেষ করায় উয়েফার কোনো প্রতিযোগিতায় খেলার সুযোগ পায়নি তারা।

সঙ্গে আর্থিক ফেয়ার প্লে নীতি ভঙ্গ করায় এক বছরের জন্য ইউরোপীয় প্রতিযোগিতায় জুভেন্টাসকে নিষিদ্ধ করেছে উয়েফা। গত মৌসুমে জরিমানাও গুনতে হয়েছে তাদের। শাস্তি মাথায় নিয়ে মৌসুম শুরু করেও দুঃসময় পিছু ছাড়ছে না ইতালির ক্লাবের। পাওনা বেতন না পাওয়ায় এবার জুভের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

রোনালদো যে মামলা করবেন বিষয়টি নিশ্চিত করেছে ইতালির সংবাদমাধ্যম লা গাজ্জেত্তা দেলো স্পোর্ট। সংবাদমাধ্যমটি ২০ পেজের একটি দীর্ঘ প্রতিবেদন প্রকাশ করেছে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, বাংলাদেশি মুদ্রায় ২৩২ কোটি ৭৪ লাখ টাকা সাবেক ক্লাব জুভেন্টাসের কাছে পাওনা পাঁচবারের ব্যালন ডি অর জয়ীর। মহামারি করোনার সময় বেতন স্থগিত করার অনুরোধে রাজি হয়েছিলেন আল নাসর তারকা। তা এখনো না পাওয়ায় এবার মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন। তুরিনের বুড়িদের হয়ে তিন বছর খেলেছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার।

দুই দিন আগে জুভেন্টাসের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন আরেক সাবেক ফুটবলার লিওনার্দো বোনুচ্চিও। যদিও তাঁর মামলা আর্থিক সংক্রান্ত কোনো বিষয়ে নয়। ৩৬ বছর বয়সী ডিফেন্ডার বলেছেন, ‘ভোগান্তির পর আমি সিদ্ধান্ত নিয়েছি, জুভেন্টাসের বিরুদ্ধে মামলা করার। আমি অপমানিতবোধ করেছি।’

বোনুচ্চিরটা অর্থ সংক্রান্ত না হলেও জুভেন্টাসের বিপক্ষে এর আগে পাওলো দিবালা মামলা করেছিলেন। পরে অবশ্য মামলা তুলে নেন গত মৌসুম থেকে রোমার খেলা আর্জেন্টাইন ফরোয়ার্ড। তুরিনের বুড়িদের সঙ্গে পরে ৩৫ কোটি টাকায় সমঝোতা হওয়ায়।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ