ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

এমবাপ্পের বৃহদাকার পোস্টার খুলে নিলো পিএসজি

প্রকাশনার সময়: ০৯ আগস্ট ২০২৩, ১৩:৪৮
ছবি - সংগৃহীত

দলের সঙ্গে চুক্তি নবায়ন না করায় কিলিয়ান এমবাপ্পে এখন পিএসজির চক্ষুশূল। প্রাক মৌসুম প্রস্তুতির পর তাকে মৌসুম শুরুর প্রথম দুই ম্যাচের স্কোয়াড থেকেও বাদ দেওয়ার পরিকল্পনা ক্লাবটির। এবার ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসের ফটকে ঝোলানো তার বৃহদাকৃতির পোস্টারটিও খুলে নিলো প্যারিসের ক্লাবটি।

মঙ্গলবার (৮ আগস্ট) পার্ক দে প্রিন্সেস থেকে এমবাপ্পের পোস্টার সরিয়ে নেয়ার একটি ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে। ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন সে ছবি টুইট করে করে জানায়, পিএসজি তাদের স্টেডিয়ামের বাইরে থাকা কিলিয়ান এমবাপ্পের পোস্টারটি সরিয়ে নিচ্ছে।

আগামী বছরের জুন পর্যন্ত পিএসজির সঙ্গে চুক্তি এমবাপ্পের। সে চুক্তির মেয়াদ আর বাড়াতে চান না ফরাসি তারকা। চিঠি দিয়ে সেটা জানিয়ে দিয়েছেন ক্লাবকে। এ মৌসুম থেকে তিনি ফ্রি হয়ে পাড়ি দিতে চান নিজের পছন্দের ক্লাব রিয়াল মাদ্রিদে। তাতে রিয়াল এবং এমবাপ্পে দুজনেরই লাভ। কারণ এ মৌসুম থাকলে আনুগত্য বোনাসের পুরো ৮ কোটি ইউরো পাবেন এমবাপ্পে।

অন্যদিকে মুক্ত খেলোয়াড় হয়ে গেলে ফ্রি ট্রান্সফার ফিতেই তাকে দলে ভেড়াবে রিয়াল।

কিন্তু এত সহজে ছেড়ে দিতে রাজি নয় পিএসজি। এমবাপ্পেকে প্রথমে তারা লোভনীয় প্রস্তাব দিয়ে আটকে রাখতে চেয়েছিল। কিন্তু সে কৌশল যখন সফল হয়নি, তখন এ গ্রীষ্মের দলবদলেই বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নেয় পিএসজি। কারণ এমবাপ্পে মুক্ত খেলোয়াড় হয়ে গেলে দলবদল বাবদ কোনো অর্থই পাবে না প্যারিসিয়ানরা। কিন্তু অনেক চেষ্টা করেও তারা এমবাপ্পেকে বিক্রি করতে পারছে না। সৌদি আরবের ক্লাব আল-হিলালের ৩০ কোটি ইউরোর প্রস্তাবে পিএসজি সাড়া দিলেও এমবাপ্পে সরাসরি না করে দিয়েছেন। তার একমাত্র লক্ষ্য রিয়াল। কিন্তু স্প্যানিশ ক্লাবটি থেকে প্যারিসিয়ানরা পাচ্ছে না আশানুরূপ কোনো প্রস্তাব।

এদিকে দলবদলের সময়ও শেষ হয়ে আসছে। তাই এমবাপ্পেকে ক্লাব ছাড়ার জন্য বাধ্য করতে ভিন্ন পথে হাঁটছে পিএসজি। প্রথমে তাকে বাদ দেয়া হয়েছিল প্রাক মৌসুমের প্রস্তুতির দল থেকে। যেখানে ৫টি ম্যাচ খেলেছিল পিএসজি।

এরপর দ্বিতীয় দফায় লিগ ওয়ানের নতুন মৌসুমের পরিকল্পনা থেকেও দূরে ঠেলে দেয়া হয় তাকে। আগামী ১২ আগস্ট থেকে শুরু হচ্ছে লিগ ওয়ানের পরবর্তী মৌসুম। ফরাসি পত্রিকা লেকিপ জানাচ্ছে, লিগ ওয়ানের শুরুর দুই ম্যাচের স্কোয়াডে এমবাপ্পেকে রাখবে না পিএসজি।

এবারতো বিশ্বকাপজয়ী তারকার চিহ্নই ক্লাব থেকে মুছে ফেলতে চাইছে তারা। যার কারণে নিজেদের স্টেডিয়ামের মূল ফটকে ঝোলানো তার বৃহদাকৃতির পোস্টারটি সরিয়ে নিচ্ছে পিএসজি। ক্লাবের এমন আচরণে বার্তাটা স্পষ্ট। হয় চুক্তি নবায়ন করতে হবে, নয়তো এখনই ক্লাব ছাড়তে হবে।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ