ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬
হ্যালো সুপারস্টারস অ্যাপের ই-ট্যালেন্ট হান্ট

বিনা খরচে রিয়াল মাদ্রিদ যাবে কিশোর ফুটবলাররা 

প্রকাশনার সময়: ১৩ জুলাই ২০২৩, ১৯:৩৪

বাংলাদেশের অসংখ্য কিশোরের পেলে, ম্যারাডোনা, মেসি কিংবা রোনালদো হবার স্বপ্ন পূরণে এবার হ্যালো সুপারস্টারস অ্যাপ ই-ট্যালেন্ট হান্টের আয়োজন করেছে। ভিন্নধর্মী ও বৈচিত্র্যময় এই আয়োজনের মাধ্যমে খুঁজে বের করা হবে প্রতিভাবান ও দক্ষ ক্ষুদে ফুটবলারদের। বাংলাদেশের ১১ থেকে ১৪ বছর বয়সী কিশোর ফুটবলাররা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে উচ্চতর প্রশিক্ষণের জন্য কোনো ব্যয় বহন ছাড়াই যেতে পারবে রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাবে।

মঙ্গলবার (১১ জুলাই) মালয়েশিয়ার কুয়ালালামপুরের একটি পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলনে এ বিষয়ে দ্বি-পাক্ষিক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। চুক্তি স্বাক্ষর করেন হ্যালো সুপারস্টাররের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. কামরুল আহসান ও রিয়াল মাদ্রিদের প্রতিনিধি প্রতিষ্ঠান টিএইচ গ্লোবাল ফুটবল ক্যাম্পের চেয়ারম্যান টংকু হারুনা রশিদ পুত্রা।

ড. কামরুল আহসান জানান, বাংলাদেশের ফুটবলের হারানো ঐতিহ্য এবং জনপ্রিয়তাকে ফিরিয়ে আনতেই এমন বৈচিত্র্যময় আয়োজন করা হয়েছে। দেশের আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা দক্ষ কিশোর ফুটবলারদের খুঁজে বের করে উন্নত প্রশিক্ষণের জন্য হ্যালো সুপারস্টারস অ্যাপ ই-ট্যালেন্ট হান্টের আয়োজন করতে যাচ্ছে। বাছাই প্রক্রিয়ায় বিচারক হিসেবে বাংলাদেশ, ভারত, মালয়েশিয়া, ব্রাজিল, আর্জেন্টিনা ও ইউরোপের ফুটবলের তারকা কোচ ও ফুটবলারদের অংশগ্রহণ আশা করা হচ্ছে।

অনুষ্ঠানে হ্যালো সুপারস্টারস অ্যাপের ই-ট্যালেন্ট হান্টের পরিচালক ও ভারতের জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মেহতাব হোসেন জানান, বাংলাদেশের শহর এমনকি প্রত্যন্ত অঞ্চল থেকে প্রতিভাবান কিশোর ফুটবলার বাছাই করা হবে এই আয়োজনের মাধ্যমে। আগামী ২৯ সেপ্টেম্বর ২০২৩ থেকে আগ্রহীরা প্লে-স্টোর ও অ্যাপল স্টোর থেকে হ্যালো সুপারস্টারস অ্যাপ ডাউনলোড করে রেজিস্ট্রেশনের মাধ্যমে তাদের দক্ষতা মোবাইলে ধারণ করে আপলোড করতে পারবে।

এ প্রতিযোগিতার প্রথম চারটি ধাপে কিশোর ফুটবলাররা তাদের দক্ষতা মোবাইলে ধারণ করে অ্যাপটিতে আপলোড করতে হবে। পরে আরও দুই ধাপে মাঠে বাছাই করে বাংলাদেশের ৩৬ জনকে নির্বাচন করা হবে ফাইনাল রাউন্ডের জন্য। ফাইনাল রাউন্ড শেষে ১২ জন যেতে পারবে রিয়াল মাদ্রিদে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেদাহ রাজ্যের সম্রাজ্ঞী তো পুয়ান নূর আব্দুল্লাহ, হ্যালো সুপাস্টারসের লন্ডনস্থ মাতৃপ্রতিষ্ঠান হ্যালো সুপারস্টারস ইউনিভার্সের ব্যবস্থাপনা পরিচালক দিল আফরোজ, ভারতের জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মেহতাব হোসেন, আনিস রহমান, অভিজিত দাস, গ্যাজেল মোহসেনজাদেহ এবং অ্যাপটির মালয়েশিয়ার অপারেশন হেড মো. জুনাঈদ আজিজ।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ