ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

মার্টিনেজকে আনা উদ্যোক্তা ক্ষমা চেয়েছেন জামালের কাছে

প্রকাশনার সময়: ০৯ জুলাই ২০২৩, ২০:৪৩

আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে এমিলিয়ানো মার্টিনেজ অমর হয়ে থাকবেন। কাতার বিশ্বকাপে ফাইনালের ১২৩ মিনিটে তাঁর সেই অবিশ্বাস্য সেইভ এখনো আর্জেন্টাইন ভক্তদের মনে গেঁথে রয়েছে। বিশ্বকাপজয়ী কিংবদন্তী এ আর্জেন্টাইন গোলরক্ষক কিছুদিন আগে ১১ ঘণ্টার জন্য বাংলাদেশ সফরে এসেছিলেন।

সংক্ষিপ্ত এই সফরে সাধারণ দর্শকদের জন্য কোনো আয়োজন ছিল না। মার্টিনেজ চলে যাওয়ার সময় তার কাছাকাছি থেকেও দেখা করতে পারেননি বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। যা নিয়ে তুমুল সমালোচনা বয়ে গেছে।

এমন সমালোচনার পর ক্ষমা চাইলেন মার্টিনেজকে নিয়ে আসার পেছনে মূল ভূমিকা রাখা কলকাতার উদ্যোক্তা শতদ্রু দত্ত। জামাল ভুঁইয়ার সঙ্গে মার্টিনেজের বিমান বন্দরে দেখা না করার বিষয়টি কলকাতা পৌঁছানোর পর জানতে পারেন এই ক্রীড়া উদ্যোক্তা। সেই সঙ্গে বিষয়টি জেনেছেন আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী তারকা এমি মার্টিনেজ নিজেও।

আজ বাফুফে ভবনে সাফ চ্যাম্পিয়নশিপের দুর্দান্ত পারফরম্যান্স করায় বাংলাদেশ জাতীয় দলকে অর্ধ কোটি টাকা পুরস্কার দেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। বাফুফে ভবনে জামালের কাছে মার্টিনেজের দেখা না পাওয়ার বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘শতদ্রু আমাকে ফোন করে ক্ষমা চেয়েছেন, বলেছেন যা হয়েছে তার জন্য আন্তরিকভাবে তিনি দুঃখিত। '

জামাল আরও বলেন, ‘কলকাতার সবাই আমার বিষয়টা জেনেছে। তারা এ নিয়ে খুব দুঃখ প্রকাশ করেছে। মার্তিনেস খুবই কষ্ট পেয়েছে আমার ঘটনায়। তাই আমার আর ছেত্রীর (ভারতীয় ফুটবল দলের অধিনায়ক) জন্য জার্সি পাঠিয়েছে। জার্সি এখনো কলকাতায় আছে। শতদ্রু বলেছেন পরবর্তী কোনো অনুষ্ঠান হলে তিনি আমায় আমন্ত্রণ জানাবেন। তখনই সেই জার্সি আমার হাতে তুলে দেওয়া হবে।’

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ