ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোপা নিশ্চিত করে ফেললো ম্যানসিটি!

প্রকাশনার সময়: ২৭ এপ্রিল ২০২৩, ১১:১৮ | আপডেট: ২৭ এপ্রিল ২০২৩, ১২:৪৩

প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দ্বৈরথে পয়েন্ট তালিকার শীর্ষ দুই দল ম্যান সিটি ও আর্সেনালের ম্যাচটিকে বলা হচ্ছিল ‘অঘোষিত ফাইনাল’। ফুটবল বিশেষজ্ঞ থেকে শুরু করে ভক্ত-সমর্থকদের চোখে শিরোপা নির্ধারক হয়ে ওঠা গতরাতের ম্যাচটিতে একক আধিপত্য বিস্তার করে প্রতিপক্ষকে ধরাশায়ী করে ছাড়ল ম্যানচেস্টার সিটি। আর্সেনালের বিপক্ষে দারুণ এই জয়ে প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের স্বপ্নকে উজ্জ্বল করল পেপ গার্দিওলার দল।

গতকাল (বুধবার) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে নিজেদের মাঠ ইতিহাদে ৪-১ গোলে আর্সেনালকে বিধ্বস্ত করেছে ম্যানচেস্টার সিটি। স্বাগতিকদের হয়ে জোড়া গোল করেন বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। আর একবার করে দ্যা গানার্সদের জাল লক্ষ্যভেদ করেন জন স্টোনস ও আর্লিং হালান্ড। আর্সেনালের হয়ে একমাত্র গোলটি আসে রব হোল্ডিংয়ের পা থেকে।

ম্যান সিটির বিপক্ষে এই নিয়ে টানা আট ম্যাচে পরাজয়ের স্বাদ পেল আর্সেনাল। সিটিজেনদের বিপক্ষে ২০১৫ সাল থেকে জয় পায়নি দ্যা গানার্সরা। তবে ম্যাচ হারলেও এখন পর্যন্ত পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে আর্সেনাল। ৩৩ ম্যাচে ২৩ জয় ও ৬ ড্রয়ে মিকেল আরতেতার দলের পয়েন্ট ৭৫। আর দুই ম্যাচ কম খেলা ম্যান সিটি পিছিয়ে আছে ২ পয়েন্টে।

ইতিহাদে ম্যাচের সপ্তম মিনিটেই পিছিয়ে পড়ে আর্সেনাল। হালান্ডের বাড়ানো বলে দারুণ শটে লক্ষ্যভেদ করেন ডি ব্রুইনা। এরপর বিরতিতে যাওয়ার আগে ডি ব্রুইনার ফ্রি কিকে দারুণ কোনাকুনি হেডে স্কোরলাইন ২-০ করেন জন স্টোন্স। প্রথমে অফসাইড দেখিয়ে গোলটি বাতিল করা হলেও, পরবর্তীতে ভিআরের সাহায্য নিয়ে দেখা যায় অন লাইনেই ছিলেন জন স্টোন্স। এর মধ্য দিয়ে ২-০ গোলের স্বস্তি নিয়ে প্রথমার্ধের খেলা শেষ করে স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও ম্যান সিটির চাপে আর সামলে উঠতে পারেনি সফরকারীরা। উল্টো ম্যাচের ৫৪তম মিনিটে তৃতীয় গোল হজম করে বসে মিকেল আরতেতার দল। হাল্যান্ডের কাছ থেকে বা প্রান্তে বল পেয়ে প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ের নিচ দিয়ে শট নেন তিনি। এরপর সেই বল রামসডেলকে ফাঁকি দিয়ে দূরের পোস্ট দিয়ে প্রবেশ করে আর্সেনালের জালে। কার্যত এই গোলের মধ্য দিয়েই ম্যাচ থেকে ছিটকে যায় দ্যা গানার্সরা।

তবে ম্যাচের ৮৬তম মিনিটে সফরকারীদের হয়ে সান্ত্বনাসূচক একটা গোল আসে ইংলিশ ডিফেন্ডার রব হোল্ডিংয়ের পা থেকে। এরপর খেলার পাঁচ মিনিট যোগ করা সময়ের শেষ মিনিটে নরওয়েজিয়ান স্ট্রাইকার হালান্ডের গোলে ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।

নয়াশতাব্দী/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ