ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

আইপিএলে পাঁচ বলে ৫ ছক্কার নায়ক

প্রকাশনার সময়: ১০ এপ্রিল ২০২৩, ১২:২৭ | আপডেট: ১০ এপ্রিল ২০২৩, ১২:২৮

প্রায় পাঁচ বছর হয়ে গেছে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে তার সম্পর্ক। সেই ২০১৮ সালে রিংকু সিংকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। ওই সময় তো বটেই, গত আইপিএলের আগ পর্যন্ত কয়জন রিংকু সিংয়ের নাম জানত তা রীতিমতো গবেষণার বিষয়। এবারও যখন নাইট রাইডার্সে তার নাম দেখা গেল, তখন অনেকেই বলেছেন, এমন একজন ক্রিকেটারের ওপর টাকা ছড়ানো কি উচিত হয়েছে? আজ গুজরাট টাইটান্সের বিপক্ষে অবিস্মরণীয় এক ম্যাচে সব প্রশ্নের জবাব দিয়ে দিলেন ২৫ বছর বয়সী রিংকু সিং।

ম্যাচটি জয়ের জন্য শেষ ওভারে নাইটদের প্রয়োজন ছিল ২৯ রানের। হাতে মাত্র ৩ উইকেট। জশ দয়ালের করা ২০তম ওভারের শেষ পাঁচ বলে পাঁচটি ছক্কা মেরে দলকে জিতিয়ে দেন রিংকু সিং। ক্রিকেট ইতিহাসে ছয় বলে ছয় ছক্কার ঘটনা আছে, এই ভারতের মাটিতেই বেন স্টোকসকে চার ছক্কা মেরে ব্র্যাফেটের বিশ্বকাপ জেতানোর ঘটনা আছে, কিন্তু এভাবে শেষ পাঁচ বলে পাঁচ ছক্কা! তাও এমন একজন ক্রিকেটার এই কাণ্ডটা ঘটালেন, যাকে ক্রিকেট দুনিয়া সেভাবে চেনেই না।

রিংকু সিং নাইটদের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলেন গত আসরে। ৭ ম্যাচ খেলে করেন ১৭৪ রান। এর আগে তিন বছরে মাত্র ১০টি ম্যাচ খেলে তিনি করেছিলেন ৭৭ রান। এমন একজন ক্রিকেটার আজ নাইটদের জিতিয়ে দেবেন, সেটা কি কেউ কল্পনা করেছিল? আসলে ক্রিকেট এমনই। রোমাঞ্চকর সব ঘটনার জন্ম হয় ২২ গজে। রিংকু সিংয়ের উত্থানের গল্পটাও কম রোমাঞ্চের নয়। যে পরিবার থেকে উঠে এসেছেন এই বাঁহাতি ব্যাটার, সেখানে ক্রিকেট খেলাটাই একটা যুদ্ধ ছিল। আইপিএল তো বহু দূরের বিষয়।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ