ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

অশ্রুসিক্ত সানিয়া মির্জা

প্রকাশনার সময়: ২৭ জানুয়ারি ২০২৩, ১৭:৩৭
ছবি: সংগৃহীত

ফেব্রুয়ারিতে অবসর নেবেন ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জা, সেই ঘোষণা দিয়েছেন আরও আগে। তার আগে শেষবারের মতো খেলতে নেমেছিলেন অস্ট্রেলিয়ান ওপেনে। মিক্সড ডাবলসের ফাইনালে তিনি ও রোহান বোপানা হেরেছেন ব্রাজিলের লুইসা স্টেফানি ও রাফায়েল মাতোস জুটির কাছে। ফাইনাল হেরে অশ্রুসিক্ত শোয়েব মালিকপত্নী।

প্রথম রাউন্ড, দ্বিতীয় রাউন্ড, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালের বাধা পেরিয়ে আসা সানিয়া-বোপানা ফাইনালে হেরেছেন ৭-৬ (৭-২), ৬-২ সেটে। এরপর অশ্রুসিক্ত নয়নে সানিয়া বলেন, ‘আমি আরও কয়েকটি প্রতিযোগিতা খেলব। তবে পেশাদার টেনিস দুনিয়াকে এই মেলবোর্ন থেকেই বিদায় জানালাম।’

সানিয়া আরও বলেন, ‘২০০৫ সালে মাত্র ১৮ বছর বয়সে এই রড লেভার এরিনা থেকেই আমার জার্নি শুরু হয়েছিল। সেবার তৃতীয় রাউন্ডে আমার প্রতিপক্ষ ছিলেন সেরেনা উইলিয়ামস। এরপর এই রড লেভার এরিনায় অনেক প্রতিযোগিতা খেলেছি। জিতেছি ফাইনাল। তাই আমার জীবনে রড লেভার এরিনার আলাদা জায়গা রয়েছে। গ্র্যান্ড স্লাম ক্যারিয়ার শেষ করার জন্য এর থেকে ভালো জায়গা আমার কাছে নেই। সবাইকে অনেক ধন্যবাদ।’

৩৬ বছর বয়সী সানিয়া অস্ট্রেলিয়ান ওপেনে এর আগে ২০০৯ সালে মিক্সড ডাবলস জিতেছিলেন। সেবার তার পার্টনার ছিলেন মহেশ ভূপতি। সেটিই ছিল তার প্রথম বড় ট্রফি। এরপর ২০১৬ সালে ডাবলসে চ্যাম্পিয়ন হন। তিনটি মিক্সড ডাবলস এবং তিনটি ডাবলস খেতাব রয়েছে তার।

ফেব্রুয়ারিতে দুবাইয়ে অনুষ্ঠিতব্য ডব্লিউটিএ ইভেন্ট হবে সানিয়ার ক্যারিয়ারের শেষ ম্যাচ। জানা গেছে, অবসরের পর মির্জা দুবাইয়ে পড়াশোনার বিষয়ে মনোনিবেশ করবেন। সানিয়া মির্জা এবং তার স্বামী শোয়েব মালিক এক দশকেরও বেশি সময় ধরে সেখানেই বসবাস করছেন।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ