ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ভিউ বাড়াতে প্লেন ধ্বংস করলেন ইউটিউবার

প্রকাশনার সময়: ১৫ মে ২০২৩, ১৬:৫৬

ইউটিউবে ভিউ বাড়াতে অদ্ভুত সব কাণ্ড ঘটাতে থাকেন ইউটিউবার। এবং সেই সব অদ্ভুত কাণ্ডে ভাইরালও হন তারা। এমনই এক অদ্ভুত কাণ্ড ঘটালো মার্কিন যুবক।

জ্যাকব (২৯) নামের এই যুবক ভাইরাল হতে একটি প্লেনই ধ্বংস করে দিয়েছেন। এক ইঞ্জিন বিশিষ্ট নিজ মালিকানাধীন ওই বিমানটিতে তিনি একাই অবস্থান করছিলেন এবং চালাচ্ছিলেন।

২০২১ সালের নভেম্বরে ‘আই ক্রাশড মাই প্লেন’ শিরোনাম দিয়ে দুঃসাহসিক এই ভিডিওটি তৈরি করেছিলেন। এর প্রায় এক বছর পর তা ইউটিউবে আপলোড করেন। ১৫ মিনিটের ওই ভিডিওটি ইতোমধ্যে ৪১ লাখের বেশি ভিউ হয়েছে।

ট্রিভর জ্যাকবের ওই নাটকীয় ভিডিওতে দেখা যায়, মাঝ আকাশে বিমানটি নিয়ে উড়ছিলেন তিনি। এক পর্যায়ে বিমানটির ইঞ্জিন বন্ধ হয়ে যায় এবং তিনি একটি প্যারাস্যুট নিয়ে বিমান থেকে লাফ দেন। এ সময় তার হাতে থাকা সেলফি স্টিক দিয়ে উড়ন্ত অবস্থায় ভিউয়ারদের কাছে ঘটনার বিবরণ দিচ্ছিলেন তিনি।

ভিডিওতে আরও দেখা যায়, প্লেনের ডানায় বসানো একটি ক্যামেরার মাধ্যমে নিচের দিকে নামতে থাকা বিমানটিরও ভিডিও ধারণ করেন জ্যাকব। পুরো ঘটনাটি দেখানোর জন্য একটি ড্রোন ক্যামেরাও ব্যবহার করা হয়। প্যারাস্যুট নিয়ে তিনি একটি ঝোপের মধ্যে গিয়ে অবতরণ করেন। আর বিমানটি দক্ষিণ ক্যালিফোর্নিয়ার পাহাড় ও জঙ্গলাকীর্ণ লস পারদেস ন্যাশনাল ফরেস্ট এলাকায় সজোরে আঁছড়ে পড়ে।

এনডিটিভি এক প্রতিবেদনে বলছে, বিমানটি ইচ্ছাকৃতভাবে বিধ্বস্ত করা হলেও কর্তৃপক্ষের কাছে এটিকে দুর্ঘটনা বলে মিথ্যা প্রতিবেদন জমা দিয়েছিলেন জ্যাকব। এ অবস্থায় তথ্য গোপন এবং নিরাপত্তাজনিত আইন ভঙ্গের কারণে তার ২০ বছর জেল হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তবে কয়েক সপ্তাহের মধ্যেই ঘটনাটির তদন্ত শুরু করে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড এবং ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন। তদন্তে বেরিয়ে আসে বিমান দুর্ঘটনার নাটকটি সাজাতে একটি কোম্পানির কাছ থেকে স্পন্সর নিয়েছিলেন তিনি। এ ঘটনার জেরে কিছুদিনের মধ্যেই জ্যাকবের বিমান চালানোর লাইসেন্স বাতিল করে কর্তৃপক্ষ। তবে নিজের অপকর্মের কথা আদালতে স্বীকার করেছেন জ্যাকব।

নয়া শতাব্দী/এসএম/এমটি

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ