ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

হজযাত্রীদের সৌদির ইমিগ্রেশন হবে ঢাকায়, আজ চুক্তি সই

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২২, ০৮:০৮ | আপডেট: ১৩ নভেম্বর ২০২২, ০৮:১০
ছবি - সংগৃহীত

হজে যেতে বাংলাদেশি হজযাত্রীরা সৌদির ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন করতে পারবেন মর্মে আজ রোববার ‘রুট টু মক্কা সার্ভিস’ নামে একটি চুক্তি সই হবে। এর ফলে বাংলাদেশি হজযাত্রীদের যাত্রা আরও সহজ ও ঝামেলামুক্ত হবে।

শনিবার (১২ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন (শনিবার) সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রী ড. নাসের বিন আব্দুল আজিজ আল-দাউদ রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী সৌদি উপ-স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান। বাংলাদেশ সফরের জন্য তাকে ধন্যবাদ দেন।

পররাষ্ট্রমন্ত্রী বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে সম্পর্ক জোরদারে সমর্থনের জন্য সৌদি বাদশাহ, ক্রাউন প্রিন্স এবং সৌদি আরবের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

সৌদি উপমন্ত্রী বাংলাদেশের স্থিতিশীল অর্থনৈতিক উন্নয়নে শেখ হাসিনার সরকারের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। সৌদি উপমন্ত্রী বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে অভিন্ন পারস্পরিক স্বার্থে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে ঘনিষ্ঠ নিরাপত্তা সহযোগিতার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

ড. এ কে আব্দুল মোমেন উল্লেখ করেন, বাংলাদেশ সরকার বাণিজ্য ও বিনিয়োগ, নিরাপত্তা, শিক্ষা ও সংস্কৃতি, বিদ্যুৎ ও জ্বালানি, বেসামরিক বিমান চলাচল এবং পর্যটন ক্ষেত্রে সহযোগিতা আরও জোরদার করার জন্য সৌদি আরবের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে।

নয়া শতাব্দী/আরআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ