ঢাকা, শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬

সার্বিক শান্তি ও নিরাপত্তা লাভের দোয়া

প্রকাশনার সময়: ৩১ জুলাই ২০২৪, ১৯:৩৩

দুনিয়া-আখিরাতে এবং ব্যক্তি ও পরিবারে শান্তি ও স্বস্তির জন্য, নিরাপত্তা ও সুরক্ষার জন্য নিচের দোয়াটি খুবই কার্যকর। আব্দুল্লাহ ইবনে ওমর (রা.) বলেন, ‘প্রিয়নবী (সা.) সকাল ও সন্ধ্যায় নিয়মিত এ দোয়াটি পড়তেন।’ (আবু দাউদ, ইবনে মাজাহ)

উচ্চারণ: আল্লাহুম্মা ইন্নি আসআলুকাল আফওয়া ওয়াল আফিয়াতি ফিদ দুনিয়া ওয়াল আখিরাতি। আল্লাহুম্মা ইন্নি আসআলুকাল আফওয়া ওয়াল আফিয়াতি ফি দ্বীনি ওয়া দুনিয়াই ওয়া আহলি ওয়া মালি। আল্লাহুম্মাসতুর আওরাতি ওয়া আমিন রাওআতি। আল্লাহুম্মাহ ফাজনি মিন বাইনি ইয়াদাইয়া ওয়া মিন খলফি ওয়া আন ইয়ামিনি ওয়া আন শিমালি ওয়া মিন ফাওকি। ওয়া আউজু বিআজামাতিকা মিন আন আগতালা মিন তাহতি।

অর্থ: হে আল্লাহ! আমি তোমার কাছে ক্ষমা চাই এবং দুনিয়া ও আখিরাতে প্রশান্তি চাই। হে আল্লাহ! আমি তোমার কাছে ক্ষমা চাই এবং আমার দ্বীন, আমার দুনিয়া, আমার পরিবার-পরিজন এবং আমার ধন-সম্পদের ব্যাপারে প্রশান্তি চাই।

হে আল্লাহ! আমার সব গোপন দোষগুলোকে তুমি ঢেকে রাখ এবং আমার সব ভয়ের স্থানে তুমি আমাকে নিরাপত্তা দান কর। হে আল্লাহ! তুমি আমাকে সামনে পেছনে, ডানে বামে ও উপরে সর্ব দিক দিয়ে রক্ষা কর। হে আল্লাহ! তোমার বড়ত্ব ও মহত্বের উসিলায় আমি তোমার কাছে আশ্রয় চাই আমি যেন আমার নিচের দিক দিয়ে মাটিতে দেবে না যাই।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ