ঢাকা, মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১, ২৫ রবিউস সানি ১৪৪৬

শেরপুরের জহির টোকিও অলিম্পিকে  বাংলাদেশের হয়ে লড়বেন

প্রকাশনার সময়: ২০ মে ২০২১, ১৫:১৭
জহির রায়হানের ফাইল ছবি

টোকিও অলিম্পিকের জন্য ৪০০ মিটার ইভেন্টে অ্যাথলেট জহির রায়হানকে মনোনীত করেছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। এর মধ্য দিয়ে এবারই প্রথমবারের মতো অলিম্পিকে অংশ নিচ্ছেন শেরপুর জেলার কৃতি সন্তান জহির।

ফেডারেশনের সিলেকশন কমিটি তিনজনের নাম প্রস্তাব করেছিল: শিরিন আক্তার ১০০ মিটার, মোহাম্মদ ইসমাইল ১০০ মিটার ও জহির রায়হান ৪০০ মিটার। ওই ৩ জনের মধ্য থেকে জহির রায়হানের দেশীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভালো পারফরম্যান্স বিবেচনায় তাকে মনোনীত করা হয়েছে। জাতীয় অ্যাথলেটিকসে ৪০০ মিটার ইভেন্টে ৪৬.৮৬ সেকেন্ড সময় নিয়ে করা রেকর্ডটি নৌবাহিনীর এ অ্যাথলেটের।

সংবাদটি শুনে উচ্ছ্বসিত জহির বলেন, অলিম্পিকে খেলার স্বপ্ন পূরণ হয়েছে। যারা মনোনয়ন দিয়েছেন তাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। বাবা-মা সংবাদ শুনে খুবই খুশি হয়েছেন। আমার সার্ভিস দল নৌ বাহিনীও ব্যাপারটি জেনে খুব খুশি। তিনি আরও বলেন, অনুশীলনে এখন দম পাচ্ছি। হার্ড ট্রেনিং করছি। আশা করছি অলিম্পিকে নিজের রেকর্ড ছাড়িয়ে যেতে পারব। সবাই দোয়া করবেন। ইনজুরির কারণে সবশেষ বাংলাদেশ গেমসে অংশ নেয়া হয়নি জহিরের। পুনর্বাসন শেষে এখন পুরোদমে অনুশীলন চালিয়ে যাচ্ছেন জাতীয় চ্যাম্পিয়নশিপে রেকর্ড গড়া এই স্প্রিন্টার। ইলেক্ট্রনিক টাইমিংয়ে ৪৬.৮৬ সেকেন্ড সময় নিয়ে জাতীয় চ্যাম্পিয়নশিপে রেকর্ড গড়েন জহির। অলিম্পিকে নিজের রেকর্ডটাকে ছাড়িয়ে যেতে চান এই অ্যাথলেট।

জহিরকে বাছাই প্রসঙ্গে অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু বলেন, আমাদের সিলেকশন কমিটি সবকিছু দেখেশুনে জহির রায়হানকে মনোনীত করেছে। টোকিও অলিম্পিকে জহিরই আমাদের প্রতিনিধিত্ব করবে।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ