ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক অঘোর মন্ডল আর নেই

প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ২০:১৩

ক্রীড়াঙ্গন ও গণমাধ্যমের পরিচিত মুখ সিনিয়র সাংবাদিক অঘোর মন্ডল রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মাত্র ৫৮ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেছেন।

আগস্টের শুরু থেকে কিডনি জটিলতায় ভুগছিলেন অঘোর মন্ডল। রক্তে ক্রিয়েটিনিনের মাত্রা স্বাভাবিকের চেয়ে অনেক বেশি বেড়ে গিয়েছিল। কিডনি ডায়ালাইসিসের মাধ্যমে খানিকটা নিয়ন্ত্রণে এলেও সম্প্রতি ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় পরিস্থিতি আরও জটিল হয়। এরপর সাধারণ কেবিন থেকে আইসিইউতে স্থানান্তরিত হন। সপ্তাহ দুয়েক আগে আইসিইউতেই লাইফ সাপোর্ট দেওয়া হয় অঘোর মন্ডলকে। ওই অবস্থাতেই আজ (বুধবার) বিকেলে তিনি দুনিয়া ত্যাগ করেন।

অঘোর মন্ডল তিন দশকেরও বেশি সময় সাংবাদিকতায় জড়িত ছিলেন। নব্বইয়ের দশকে আজকের কাগজ দিয়ে তার ক্যারিয়ার শুরু। এরপর ভোরের কাগজে ছিলেন। দেশের এখনকার প্রতিষ্ঠিত অনেক ক্রীড়া সাংবাদিকের হাতেখড়ি হয়েছে তার মাধ্যমে। একবিংশ শতাব্দীর শুরুর দিকে তিনি সম্প্রচার মাধ্যমে যোগ দেন। চ্যানেল আই, দীপ্ত টিভি, এটিএন নিউজে কাজ করেছেন অনেকদিন। সর্বশেষ এটিএন নিউজে মাল্টিমিডিয়ার দায়িত্বে ছিলেন।

অঘোর মন্ডল দেশ-বিদেশে আন্তর্জাতিক অনেক টুর্নামেন্ট কাভার করেছেন। ক্রীড়া সাংবাদিকতার গণ্ডি পেরিয়ে তিনি বার্তা সম্পাদকের দায়িত্বেও ছিলেন। শত ব্যস্ততার মাঝে মাসে অন্তত ক্রীড়া বিষয়ক একটা কলাম হলেও লিখতেন এই ক্রীড়া সাংবাদিক।

অঘোর মন্ডল বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। তার চিকিৎসা ও পরিবারের পাশে সার্বক্ষণিক ছিল স্পোর্টস জার্নালিস্টস এসোসিয়েশন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ