ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী আর নেই

প্রকাশনার সময়: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২৩:১৩ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২৩:২১

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি, দৈনিক সংগ্রামের চিফ রিপোর্টার রুহুল আমিন গাজী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাতে অসুস্থ অবস্থায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, দুই মেয়ে, ১ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

দীর্ঘদিন যাবত তিনি কিডনী ও লিভারসহ নানা জটিলতায় ভুগছিলেন। গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানী ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বুধবার জাতীয় প্রেসক্লাবে নামাজে জানাযা শেষে শাহজাহানপুর কবর স্থানে দাফন করার কথা রয়েছে।

তিনি ১৯৫৬ সালের ১২ নভেম্বর চাদপুর সদরের গোবিন্দিয়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তার পিতার নাম মৌলভী কফিল উদ্দিন, মাতা আয়েশা খাতুন। সাংবাদিকদের র্শীষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে’র ৪র্থ বারের মতো সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তিনি বিএফইউজে’র মহাসচিব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। সাংবাদিক সমাজের দাবি আদায়ে বলিষ্ঠ কন্ঠস্বর ওয়েজ বোর্ড গঠন ও বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করেন।

উন্নত চিকিৎসার জন্য রোববার রাতে ব্যাংককে যাওয়ার কথা ছিল। এদিন রাত আড়াইটায় তার ফ্লাইট ছিল। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হওয়া এবং বিমানে ভ্রমণের উপযোগী না হওয়ায় বিমানবন্দর থেকে ফিরিয়ে দেওয়া হয়। ফলে রাতেই তাকে নিয়ে এসে হাসপাতালে রাখা হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ